বাসস ক্রীড়া-১০ : জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাল তামিম একাদশের মোকাবেলা করবে নাজমুল একাদশ

164

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-নাজমুল-তামিম-প্রিভিউ
জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাল তামিম একাদশের মোকাবেলা করবে নাজমুল একাদশ
ঢাকা, ১৪ অক্টোবর ২০২০ (বাসস) : বিসিবি প্রেসিডেন্ট কাপের তৃতীয় ম্যাচে তামিম একাদশের মোকাবেলা করবে উড়ন্ত নাজমুল একাদশ। জয়ের ধারা রক্ষার লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতায় নামবে তারা।
দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউভ চ্যানেলে। মাহমুদুল্লাহ একাদশকে চার উইকেটে হারিয়ে টুর্নামেন্টে উড়ন্ত সুচনা করেছে নাজমুল একাদশ। অপরদিকে নিজেদের প্রথম ম্যাচে মাহমুদুল্লাহ একাদশের কাছে একই ব্যবধানে হেরে গেছে তামিম একাদশ।
এই ম্যাচে জয় পেলেই সরাসরি ফাইনালে পৌঁছে যাবে নাজমুল একাদশ। অপরদিকে হেরে গেলে তামিম একাদশকে পড়তে হবে কঠিন সংকটে। নিজেদের প্রথম ম্যাচে তামিম একাদশ মাত্র ১০৩ রানেই অল আউট হয়ে গিয়েছিল। দলের কোন ব্যাটসম্যানই পরিকল্পিত ক্রিকেটের মুল ভিত্তি পিচে দীর্ঘক্ষন টিকে থাকতে পারেনি।
অপরদিকে মাহমুদুল্লাহ একাদশের ছুড়ে দেয়া ১৯৬ রানের টার্গেট টপকে জয় লাভ করেছিল নাজমুল একাদশ। ওই ম্যাচে জয়ের মুল নায়ক ছিল দুই তরুন তারকা তওহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। তারাই দলের প্রাথমকি বিপর্যয় কাটাতে সহায়তা করে দলকে জয়ের পথে নিয়ে গেছেন। দুই জনই হাফ সেঞ্চুরির পাশাপাশি ১০৫ রানের পার্টনারশীপ গড়েছেন।
নিজেদের ব্যাটিংকে পাশ কাটিয়ে দলীয় ফিল্ডিংয়েরই প্রশংসা করেছেন তওহিদ হৃদয়। তিনি বলেন,‘ আমাকে যদি প্রশ্ন করা হয় আমাদের দলের সেরাটা কি ছিল, জবাবে বলব ফিল্ডিং বেশী ভাল ছিল। সবাই খুবই সচেতন ছিলেন এবং চেস্টা করেছেন বলকে আগলে রাখতে। সবাই নিজদরের প্রতি মনোযোগী ছিল। আমাদের দলটিও তারুন্য নির্ভর।’
তিনি জানেন তামিম একাদশের বিপক্ষে ম্যাচটি চ্যালেঞ্জিং হবে। এবং সেটি মোকাবেলার জন্য তারা প্রস্তুত। হৃদয় বলেন,‘ এখানে প্রতিটি ম্যাচই চ্যালেঞ্জিং। কাল আমাদের প্রতিপক্ষ তামিম একাদশ। সেখানে অন্য রকম চ্যালেঞ্জ সামলাতে হবে। দলটি বেশ কঠিন। যেখানে রয়েছে মুস্তাফিজুর রহমানের মত ভাল বোলার।’
তারপরও নিজেদের নিয়ে আত্মবিশ^াসী হৃদয়। তার মতে অন্য দলের কথা চিন্তা না করে নিজেদের সামর্থ্যের প্রতিই বেশী মনোযোগ রাখতে হবে। হৃদয় বলেন,‘ আসলে আমরা নিজেদের দলের দিকেই মনোযোগ দিয়ে রেখেছি। মাঠে গিয়ে আমরা নিজেদের সেরাটা দেয়ারই চেস্টা করব। প্রথম ম্যাচে আমাদের টপ অর্ডার ব্যাটসম্যানরা কিছু ভুল করেছিল। তবে প্রথম ম্যাচের ওই ভুলগুলো পরের ম্যাচে শুধরে নিতে চাই আমরা।
বাসস/এমএইচসি/২০০৫/স্বব