সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৯ জন

206

সিলেট, ১৪ অক্টোবর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৪২ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন এবং এ সময়ে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪২ জন। এর মধ্যে সিলেট জেলার ৪১ জন ও মৌলভীবাজার জেলার ১ জন রয়েছেন। সুস্থ হওয়া ৪২ জনকে নিয়ে সিলেট বিভাগে সর্বমোট করোনামুক্ত হয়েছেন মোট ১১ হাজার ৪১৭ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৪৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৭০,হবিগঞ্জে ১ হাজার ৪৯৭ ও মৌলভীবাজারে ১ হাজার ৬০৬ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৯ জন। আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ২৩ জন, সুনামগঞ্জের ২ জন, হবিগঞ্জের ৬ জন ও মৌলভীবাজার জেলার ৮ জন রয়েছেন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা যায়, আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত প্রমানিত রোগীর দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ১৬৯, সুনামগঞ্জে ২ হাজার ৩৭১, হবিগঞ্জে ১ হাজার ৭৭৬ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৪২ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র ৭ জন, এর মধ্যে সিলেট জেলায় ৬ জন ও হবিগঞ্জে ১ জন। এনিয়ে চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোট ৫৩ জন, এর মধ্যে সিলেটে ৪৬, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজারে ১ জন।
এদিকে বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এ পর্যন্ত বিভাগের ৪ জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২৪ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬৩, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ২১ জন। বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ৩৪৫ জন, এর মধ্যে সিলেট জেলায় ১৭৭ জন, হবিগঞ্জে ৪১ জন, মৌলভীবাজারে ১২৭ জন। তবে সুনামগঞ্জ জেলায় এখন পর্যন্ত টানা কয়েকদিন যাবত কেউ হোম কোয়ারান্টাইনে নেই। একই সঙ্গে গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কেউ হোম কোয়ারান্টাইনে যাননি।