বাসস দেশ-১২ : নারী নিরাপত্তায় ইউএনডিপি ও এনএইচআরসি’র সঙ্গে যোগ দিল সিআরআই

42

বাসস দেশ-১২
সায়মা-নারী-নিরাপত্তা
নারী নিরাপত্তায় ইউএনডিপি ও এনএইচআরসি’র সঙ্গে যোগ দিল সিআরআই
ঢাকা, ১৪ অক্টোবর, ২০২০ (বাসস) : সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)’র যুব সংগঠন ইয়ং বাংলা ইউএনডিপি ও ন্যাশনাল হিউম্যান রাইটস এর সহযোগিতায় ‘উমেন’স সেফটি ইন পাবলিক প্লেসেস (ডব্লিউএসপিপি)’ শীর্ষক প্রচারণা শুরু করতে যাচ্ছে।
ইয়ং বাংলার একটি সূত্র জানায়, আজ সন্ধ্যা ৭টায় ওয়েবিনারে প্রচারণাটির উদ্বোধন করা হবে।
সিআরআই ট্রাস্টি ও কো-চেয়ারম্যান এবং ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ)-এর থিমেটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ হোসেন এবং ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।
ইয়ং বাংলা দীর্ঘদিন ধরে নারী ক্ষমতায়ন নিশ্চিত ও নারীদের ওপর সহিংসতা বন্ধে কাজ করে যাচ্ছে।
সিআরআই এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রচারণাটির মাধ্যমে নারীর বিরুদ্ধে সহিংসতা বন্ধ ও নারী শিক্ষা নিশ্চিতের পাশাপাশি নারী ক্ষমতায়ন এবং নারী-পুরুষের সমঅধিকারের লক্ষ্যে জন সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে।
নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিএস) এর মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ অনলাইনে উদ্বোধনী অনুষ্ঠানের প্যানেল ডিসকাশনে (আলোচনা) যোগ দিবেন।
এর আগে, মার্চ মাসে ‘উমেন’স সেফটি ইন পাবলিক প্লেস (জনসমাগম স্থানে নারী নিরাপত্তা) প্রচারণার লক্ষ্যে ইয়ং বাংলা এবং হিউম্যান রাইটস প্রোগ্রাম অব ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিজি) একটি সমঝোতা স্মারকে (এমওইউ) স্বাক্ষর করে।
বাসস/এমকেডি/অনুবাদ-কেএটি/১৫২৫/কেজিএ