বাসস দেশ-৩ : গৃহহীন কৃষকদের পুনর্বাসন এবং স্বাবলম্বী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়েছেন : ভূমিমন্ত্রী

124

বাসস দেশ-৩
ভূমিমন্ত্রী- বৃক্ষ মেলা
গৃহহীন কৃষকদের পুনর্বাসন এবং স্বাবলম্বী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়েছেন : ভূমিমন্ত্রী
ঈশ^রদী, ৪ আগস্ট ২০১৮ (বাসস) : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের গৃহহীন কৃষকদের পুনর্বাসন এবং স্বাবলম্বী করতে বিশেষ উদ্যোগ নিয়েছেন।
তিনি বলেন, কৃষিক্ষেত্রের উন্নয়ন, কৃষকদের ভাগ্যোন্নয়ন, দারিদ্র্যমুক্ত, সুখী, সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ দেশ-বিদেশে বেশ প্রশংসিত হচ্ছে।
ঈশ^রদী জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত পাঁচ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা ২০১৮ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে পাবনা-৪ আসনের সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ^াস, ডাল গবেষণা কেন্দ্র ঈশ^রদী আঞ্চলিক শাখার পরিচালক মোহাম্মদ হোসাইন, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ^রদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ^াস প্রমুখ উপস্থিত ছিলেন।
শামসুর রহমান শরীফ বলেন, দেশের কৃষকের ভাগ্যের পরিবর্তনে জাতির পিতা বঙ্গবন্ধু বিশেষ উদ্যোগ নিয়েছিলেন। কৃষি কাজে বিশেষ গবেষণা এবং অধিক ফসল ফলানোর জন্য এদেশে উচ্চ শিক্ষার প্রয়োজনে কৃষি বিশ^বিদ্যালয় স্থাপন করেছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক বলয়ের আওতায় মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকে শুরু করে সব ধরনের অনুদান দরিদ্র মানুষের মাঝে বিতরণ করে যাচ্ছেন। দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যেই প্রধানমন্ত্রীর এ বিশেষ উদ্যোগ। পরে মন্ত্রী সফল কৃষকদের মাঝে বৃক্ষের চারা ও সম্মাননা স্মারক বিতরণ করেন।
বাসস/সবি/এমএআর/১২৪৫/এমএবি