বাজিস-৫ : মাস্ক না পড়ায় হোমনায় ভ্রাম্যমাণ আদালতে ১৪ জনকে অর্থদন্ড

116

বাজিস-৫
কুমিল্লা-অর্থদন্ড
মাস্ক না পড়ায় হোমনায় ভ্রাম্যমাণ আদালতে ১৪ জনকে অর্থদন্ড
কুমিল্লা (দক্ষিণ), ১৪ অক্টোবর, ২০২০ (বাসস) : জেলার হোমনা বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর ২য় ধাপের সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৪ জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় হোমনা উপজেলার সদরের চৌরাস্তা, বাসস্ট্যান্ড, হোমনা-বাঞ্ছারামপুর সেতু এলাকা এবং হোমনা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমন দে। এ সময় মাস্ক না পড়ায় ১৪ জন ব্যক্তিকে মোট ৫ হাজার আটশত টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সাথে ছিলেন, হোমনা-মেঘনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার, অফিসার ইনচার্জ (ওসি) আবুল কায়েস আকন্দসহ সঙ্গীয় পুলিশ ফোর্স। এসময় মাস্ক না থাকায় যাদের অর্থদন্ড করা হয় তাদের প্রত্যেকের মাঝে সচেতনতার অংশ হিসেবে মাস্ক বিতরণ করা হয়েছে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমন দে বাসসকে জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৮৬০ এর ২৬৯ ধারার দন্ডবিধির আইনে ১৪ জন ব্যক্তিকে পাঁচ হাজার আটশত টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
বাসস/সংবাদদাতা/১১৫০/নূসী