জয়পুরহাট ৫ দিনব্যাপী স্কাউট লিডার বেসিক প্রশিক্ষণ শুরু

544

জয়পুরহাট, ১৪ অক্টোবর, ২০২০ (বাসস): প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিশু শিক্ষার্থীদের সৎ , দক্ষ, আদর্শ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আজ বুধবার সকাল ১০টা থেকে ভার্চুয়ালী জুম এপসের মাধ্যমে শুরু হয়েছে ৫ দিনব্যাপী ৫৮২তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক ট্রেনিং কোর্স।
বাংলাদেশ স্কাউট রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও জয়পুরহাট জেলা স্কাউটসের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত ৫ দিন ব্যাপী ৫৮২ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক ট্রেনিং কোর্সের উদ্বোধন করেন জেলা স্কাউটসের সহ-সভাপতি ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম তৌফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য জেলা স্কাউটসের সম্পাদক সহকারী লিডার ট্রেনার সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোর্স লিডার রাজশাহী আঞ্চলিক স্কাউটসের আঞ্চলিক উপ-কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) সহকারী লিডার ট্রেনার রায়হানুল আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষক আব্দুল গনি মন্ডল, আসাদুজ্জামান মুকুল, হারুনুর রশিদ চৌধুরী, স্বপন কুমার সরকার, শাপলা পারভীন প্রমূখ।
প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে জেলার সকল বিদ্যালয়ে দুটি করে কাব ও স্কাউট দল গঠন নিশ্চিতসহ স্কাউট কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্য নিয়ে ভার্চুয়ালী জুম এপসের মাধ্যমে ট্রেনিং কোর্সের আয়োজন করা হয়েছে। ৫ দিন ব্যাপী ৫৮২ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক ট্রেনিং কোর্সে আক্কেলপুর ও পাঁচবিবি উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫০ জন শিক্ষক-শিক্ষিকা অংশ গ্রহণ করছেন। অংশগ্রহণ কারী শিক্ষকরা প্রশিক্ষণ শেষে বিদ্যালয়ে স্কাউট দল গঠন ও পরিচালনা করতে সক্ষম হবেন।