বাসস দেশ-৩৯ : সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৩৬, শনাক্ত ২৪ জন

203

বাসস দেশ-৩৯
সিলেট-করোনা
সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৩৬, শনাক্ত ২৪ জন
সিলেট, ১৩ অক্টোবর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩৬ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৪ জন। তবে, এ সময়ে এই ভাইরাসে কারো মৃত্যু হয়নি।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।
গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৬ জন। এর মধ্যে সিলেট জেলার ৩১ জন, সুনামগঞ্জে ৩ জন, হবিগঞ্জের ২ জন। সুস্থ হওয়া ৩৬ জনকে নিয়ে সিলেট বিভাগে সর্বমোট করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ৩৭৫ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৭০, হবিগঞ্জে ১ হাজার ৪৯৭ ও মৌলভীবাজারে ১ হাজার ৬০৫ জন।
এদিকে, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৪ জন। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ১৭ জন, সুনামগঞ্জের ১ জন, হবিগঞ্জের ১ জন ও মৌলভীবাজার জেলার ২ জন রয়েছেন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা যায় আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৩ হাজার ১৯। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ১৪৬, সুনামগঞ্জে ২ হাজার ৩৬৯, হবিগঞ্জে ১ হাজার ৭৭০ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৩৪ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। ওই ৪ জনই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোট ৪৯ জন, এর মধ্যে সিলেটে ৪৩, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ৩ ও মৌলভীবাজারে ১ জন।
সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২৪ জনে। এরমধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬৩, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ২১ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৩৬৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ২০১ জন, হবিগঞ্জে ৪১ জন, মৌলভীবাজারে ১২৭ জন।
বাসস/এমএএম//এমএসএইচ/২১৪৫/এএএ