বাসস ক্রীড়া-৯ : আইপিএলের মত টি-২০ লিগ আয়োজনের কথা ভাবছে শ্রীলংকা; তবে…

120

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-শ্রীলংকা টি-২০ লিগ
আইপিএলের মত টি-২০ লিগ আয়োজনের কথা ভাবছে শ্রীলংকা; তবে…
কলম্বো, ৪ আগস্ট ২০১৮ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আদলে নিজেদের দেশে টি-২০ টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। তবে এই টুর্নামেন্টে কোন বিদেশী খেলোয়াড়রা অংশ নিতে পারবেন না। শুধুমাত্র আন্তর্জাতিক ও ঘরোয়া খেলোয়াড়দের নিয়েই আইপিএলের আদলে টি-২০ ক্রিকেট আয়োজন করার চিন্তা করছে এসএলসি।
এ বিষয়ে এসএলসির এক কর্মকর্তা এএফপিকে বলেন, ‘আমাদের এ টুর্নামেন্টে কোনো বিদেশি খেলোয়াড় থাকবে না। শুধুমাত্র শ্রীলংকার আন্তর্জাতিক ও ঘরোয়া খেলোয়াড়রা এই লিগে অংশ নিতে পারবে। এই লিগ শ্রীলঙ্কার উদীয়মান তরুণ ক্রিকেটারদের দ্বীপের সেরা খেলোয়াড় হতে সহায়তা করবে। যাতে দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটে উন্নতি হয়।’
২০১২ সালে লঙ্কা প্রিমিয়ার লিগ নামে একটি টি-২০ লিগ চালু করেছিল এসএলসি। আর্থিক সংকটের কারণে সে টুর্নামেন্ট শেষ পর্যন্ত বন্ধ হয়ে যায়। তবে আইপিএলের মত আবারো ঐ লিগকে পুনরুজ্জীবিত করার কথা ভাবছিল এসএলসি। বিশ্বের সকল খেলোয়াড়কে নিয়ে ঐ লিগ শুরুর চিন্তা ছিলো শ্রীলংকার। কিন্তু ঐ চিন্তা থেকে সড়ে এসেছে লংকানরা। বিদেশী খেলোয়াড়দের বাদ দিয়ে দেশীদের নিয়েই টুর্নামেন্ট আয়োজন করবে এসএলসি।
চলতি মাসেই নতুনভাবে টুর্নামেন্ট শুরু করার ইচ্ছা ছিলো এসএলসির। কিন্তু গত মাসে এ সিদ্ধান্ত থেকে সরে আসে তারা। শ্রীলংকা ক্রিকেটে নির্বাচনের পর নতুন বোর্ডের অধীনে এ টুর্নামেন্ট শুরু করার ঘোষনা দেয়া হয়।
বাসস/এএমটি/১১৪০/স্বব