বাসস ক্রীড়া-১৬ : ডি ভিলিয়ার্সকে অবসর ভেঙ্গে খেলায় ফেরার আহবান শাস্ত্রির

108

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-শাস্ত্রি-ডি ভিলিয়ার্স-অবসর
ডি ভিলিয়ার্সকে অবসর ভেঙ্গে খেলায় ফেরার আহবান শাস্ত্রির
নয়াদিল্লি, ১৩ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি): দক্ষিন আফ্রিকার সাবেক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে অবসর ভেঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আহ্বান জানিয়েছেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রি। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) গত রাতে দলের হয়ে ৭৩ রানের মারকুটে একটি ইনিংস খেলার পর ডি ভিলিয়ার্সের প্রতি এ আহবান জানান শাস্ত্রি।
দুই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া ৩৬ বছর বয়সি ডি ভিলিয়ার্স মাত্র ৩৩ বল মোকালোয় ছয়টি বিশাল ছক্কা সাজিয়ে সোমবার শারজাহ স্টেডিয়ামে এই রান সংগ্রহ করেন। তার ব্যাটে ভর করে কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে বড় জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জোর্স ব্যাঙ্গালুরু।
প্রেটিয়া দলের সাবেক অধিনায়কের এমন পারফর্মেন্সে গর্বিত ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি তাকে ‘সুপার হিউম্যান’ খেতাবে ভুষিত করেছেন। এক টুইটার বার্তায় শাস্ত্রি লিখেছেন,‘ গত রাতে যা দেখলাম, তা অবাস্তব মনে হয়েছে।’
ডি ভিলিয়ার্সের প্রশংসা করে শাস্ত্রি যোগ করেন,‘ খেলাটি আপনাকে অবসর ভেঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা বলছে। তাতে খেলাটি আরো ভাল হবে।’
দক্ষিন আফ্রিকা জাতীয় দলের হয়ে ১১৪টি টেস্ট এবং ২২৮টি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে গড়ে ৫০ রান করা ডি ভিলিয়ার্স ২০১৮ সালের মে মাসে অবসরের ঘোষণা দেন। বিভিন্ন মাধ্যমের খবর অনুযায়ী ডি ভিলিয়ার্স অবসর ভেঙ্গে ২০১৯ বিশ^কাপে দক্ষিন আফ্রিকার হয়ে খেলতে চেয়েছিলেন। কিন্তু তার ওই চাওয়া পুরণ হয়নি।
এই বছরের শুরুর দিকে অবশ্য টি-২০ বিশ^কাপে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন ডি ভিলিয়ার্স। কিন্তু করোনা ভাইরাসের কারণে টুর্নামেন্টটি স্থগিত হয়ে গেছে। আইপিএলে এ পর্যন্ত ৭ ম্যাচে ১৮৫ এর ও বেশী স্ট্রাইক রেটে তিনটি হাফ সেঞ্চুরি তার প্রত্যাবর্তনের গুঞ্জনকেই সত্য প্রমানের ইঙ্গিত দিচ্ছে।
বাসস/এএফপি/এমএইচসি/২০০৮/স্বব