বাসস দেশ-২৮ : সমাজে বিশৃঙ্খলা হ্রাসে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলা উচিত : সমাজকল্যাণমন্ত্রী

113

বাসস দেশ-২৮
সমাজকল্যাণ মন্ত্রী-অনুদান-বিতরণ
সমাজে বিশৃঙ্খলা হ্রাসে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলা উচিত : সমাজকল্যাণমন্ত্রী
ঢাকা, ১৩ অক্টোবর, ২০২০ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বর্তমান সমাজের নানা অবক্ষয়রোধ ও বিশৃঙ্খলা হ্রাসে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলা উচিত।
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে লালমনিরহাটের কালিগঞ্জ ও আদিতমারী উপজেলার পূজাম-পে সরকারী অনুদান বিতরণ উপলক্ষে অনলাইনে দেয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী বলেন, ধর্মীয় সম্প্রীতি বাঙালির হাজার বছরের ঐতিহ্য। হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা প্রতি বছরের মতো এবছরও উৎসবমূখর পরিবেশে উদযাপিত হবে উল্লেখ করে তিনি আরও বলেন, করোনাভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখেই সকল ধর্মীয় আচার পালন করতে হবে।
মন্ত্রী বলেন, প্রতি বছর সরকার হিন্দু সম্প্রদায়ের মানুষের ধর্মীয় আচার অনুষ্ঠানকে সফল করার জন্য অনুদান প্রদান করছে। ধর্ম হলো একটি বন্ধন, মানুষের কল্যাণ ও উন্নয়নের জন্য হলো এই বন্ধন।
তিনি বলেন, ধর্মীয় অনুশাসন সকলকে মেনে চলতে হবে। ধর্মের কারণেই মানুষ শৃঙ্খলাবদ্ধ জীবন যাপন করে, মানুষের সঙ্গে মানবিক আচরণ করে।
নুরুজ্জামান আহমেদ আরো বলেন, ধর্মচর্চা নৈতিক অবক্ষয় রোধ করে। তাই সকল ধর্মের লোককে নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চলা উচিত।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।
অন্যদিকে আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক ইমরুল কায়েস।
পরে মন্ত্রী লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ৮৬টি এবং আদিতমারী উপজেলার ১১০টি পূজাম-পে সরকারী ও ব্যক্তিগত তহবিল থেকে অনুদানের টাকা বিতরণ করেন।
বাসস/সবি/এমএএস/১৯৪৩/-এমএন