বাসস ক্রীড়া-৭ : নিজেদের দ্বিতীয় ম্যাচেই প্রথম ওয়ানডে জয় দেখলো নেপাল

123

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-নেপাল
নিজেদের দ্বিতীয় ম্যাচেই প্রথম ওয়ানডে জয় দেখলো নেপাল
আমস্টেলভিন, ৪ আগস্ট ২০১৮ (বাসস) : ওয়ানডেতে অভিষেকের পর দ্বিতীয় ম্যচেই জয়ের মুখ দেখলো নেপাল। স্বাগতিক নেদারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে গতরাতে তীব্র প্রতিন্দ্বন্দিতাপূর্ণ দ্বিতীয় ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ১ রানে হারিয়েছে এশিয়ার নতুন সদস্য নেপাল। এই জয়ে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ সমতায় শেষ করলো নেপাল ও নেদারল্যান্ডস। পহেলা আগস্ট ওয়ানডেতে অভিষেক হয় নেপালের। নেদারল্যান্ডসের বিপক্ষে ঐ ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ৫৫ রানে হেরে যায় নেপাল।
নেদারল্যান্ডসের মাঠ আমস্টেলভিনে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় নেপাল। ৪৮ দশমিক ৫ ওভারে ২১৬ রানে অলআউট হয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন আট নম্বরে নামা সম্পাল কামি। তার ৪৬ বলের ঝড়ো ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কার মার ছিলো। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক পরশ খাদকা। তার ৬৯ বলের ইনিংসে ৬টি চার ও ২টি ছক্কা ছিলো। নেদারল্যান্ডসের ফ্রেড ক্লাসেন ৩৮ রানে ৩ উইকেট নেন।
জবাবে ৩০ রানে ২ উইকেট হারালেও মিডল-অর্ডার ব্যাটসম্যান ওয়েসলি বারেসির ৭১ রানের সুবাদে লড়াইয়ে ফিরে নেদারল্যান্ডস। কিন্তু তারপরই স্বাগতিকদের ব্যাটিং বিপর্যয় ঘটে। বল হাতে দুর্দান্ত নৈপুন্য দেখিয়ে ১৮৫ রানের মধ্যে নেদারল্যান্ডসের নবম উইকেট ফেলে দেয় নেপাল। ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে থাকে নেপাল।
কিন্তু শেষ উইকেটে জুটি বেধে নেপালের স্বপ্ন ধুলিসাৎ করার পথেই ছিলেন নেদারল্যান্ডসের দুই ব্যাটসম্যান ক্লাসেন ও পল ভ্যান মিকেরেন । এই জুটি শেষ ওভারে জয়ের সমীকরণ ৬ রানে নামিয়ে আনেন। এক পর্যায়ে শেষ বলে ২ রান দরকার পড়ে তাদের। কিন্তু শেষ বলে রান আউট হন ক্লাসেন। নিজেদের দ্বিতীয় ওয়ানডেতে জয়ের মুখ দেখে নেপাল। ম্যাচ সেরা হন নেপালের কামি।
বাসস/এএমটি/১১৪০/স্বব