বাসস দেশ-২১ : ‘ফিলেক্স-২০২০’ এর পুরস্কার প্রদান ও পালমারিজ নাইট অনুষ্ঠিত

91

বাসস দেশ-২১
ফিলেক্স-পুরস্কার
‘ফিলেক্স-২০২০’ এর পুরস্কার প্রদান ও পালমারিজ নাইট অনুষ্ঠিত
ঢাকা, ১৩ অক্টোবর, ২০২০(বাসস) : বাংলাদেশ ন্যাশনাল ফিলাটেলিক এসোসিয়েশন এর আয়োজনে সম্প্রতি ১৮ দিনব্যাপী অনুষ্ঠিত অনলাইন আন্তর্জাতিক ডাকটিকিট প্রদর্শনী ‘ফিলেক্স-২০২০’ এর পুরস্কার প্রদান ও পালমারিজ নাইট সম্পন্ন হয়েছে। বিশ্বের ১৩টি দেশের অংশগ্রহণে প্রথমবারের মতো বাংলাদেশে এই অনলাইন আন্তর্জাতিক ডাকটিকিট প্রদর্শনী ‘ফিলেক্স-২০২০’ অনুষ্ঠিত হল। গত শনিবার ৩ অক্টোবর বিকেলে স্থানীয় একটি চাইনিজ রেস্তোরাঁয় এই পুরস্কার প্রদান ও পালমারিজ নাইট আয়োজন করা হয়।
বাংলাদেশ ন্যাশনাল ফিলাটেলিক এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. কাজী শরীফুল আলম প্রদর্শনীতে অংশ নেয়া বাংলাদেশের সংগ্রাহকদের হাতে পদক ও সনদপত্র তুলে দেন। এ সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি মো. নাসিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক আমিনুল হক মল্লিক। অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তরা ছাড়াও দেশের বিশিষ্ট ফিলাটেলিস্টগণ উপস্থিত থেকে অনুষ্ঠানের ঔজ্জ্বল্য বৃদ্ধি করেন।
বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের সহযোগিতায় এই প্রদর্শনীতে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, অস্ট্রেলিয়া, বাহরাইন, কানাডা, ফ্রান্স, ইন্দোনেশিয়া, সৌদি আরব, নেপাল, সুইডেন, ইউএই, থাইল্যান্ড এবং শ্রীলংকা থেকে সংগ্রাহকগণ অংশগ্রহণ করেন। প্রতিযোগিতামূলক এই প্রদর্শনীতে বিজয়ীগণ ৭টি গোল্ড, ৯টি লার্জ ভার্মেইল, ১২টি ভার্মেইল, ১২টি লার্জ সিলভার, ১৫টি সিলভার, ২৩টি সিলভার-ব্রোঞ্জ ও ৩২টি ব্রোঞ্জ পদকসহ মোট ১১০টি পদক অর্জন করেন।
বাসস/সবি/১৮৩০/স্বব