বাসস দেশ-২০ : মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষ রোপণ

101

বাসস দেশ-২০
সংসদ চত্বর- বৃক্ষ রোপণ
মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষ রোপণ
ঢাকা, ১৩ অক্টোবর ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সংসদ ভবন চত্বরে বৃক্ষ রোপণ অব্যাহত রয়েছে।
এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগের অংশ হিসাবে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এর ধারাবাহিকতায় সংসদ ভবন চত্বরে আজ বৃক্ষ চারা রোপণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, মুস্তফা লুৎফুল্লাহ এমপি এবং ওয়াসিকা আয়শা খান এমপি।
বৃক্ষ রোপণ শেষে শাজাহান খান জাতীয় সংসদ থেকে বৃক্ষ রোপণ কর্মসূচি গ্রহণ করায় স্পিকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় তিনি একটি সময়োপযোগী কর্মসূচি গ্রহণ করেছেন। মানুষের জীবন বৃক্ষের সাথে জড়িত এবং বৃক্ষই পারে ঝড়, বন্যা, জলোচ্ছাস ইত্যাদি থেকে মানুষকে রক্ষা করে। এজন্য সবার উচিত বৃক্ষ রোপণ করা। সমাজে মানুষকে রক্ষা করার জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা রয়েছে।
মুস্তফা লুৎফুল্লাহ বলেন, বাংলাদেশ এবং মুজিব একটি অবিচ্ছেদ্য অঙ্গ। মুজিববর্ষ হচ্ছে আমাদের মাঝে একটি অনুভূতির প্রকাশ। এমন একটি সময়ে আমরা সংসদ সদস্য হিসেবে আছি এবং বঙ্গবন্ধুর জন্য তাঁর প্রিয় একটি বৃক্ষ রোপণ করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।
ওয়াসিকা আয়শা খান বলেন, বাংলাদেশের অভ্যুদয়ের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথমেই যুদ্ধবিধস্ত দেশে সবুজ বেষ্টনির অপরিহার্যতা এবং উপকারিতার কথা বলেছিলেন। দেশে যে পরিমাণ। ঘুর্নিঝড় হয় তা থেকে রক্ষার জন্য বৃক্ষ রোপণ অপরিহার্য। আমাদের বেঁচে থাকার জন্য এবং পরিবেশের ভারসাম্য রক্ষা করার স্বার্থে বাংলাদেশসহ বিশ্বের সবদেশে বৃক্ষ রোপণ অপরিহার্য।
বৃক্ষরোপন কর্মসূচিতে সংসদ সচিবালয় ও পিডব্লিউডি’র সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৮২৬/-অমি