৯৯৯-এ ফোন, ২০ মিনিটেই চোরাই গাড়ি উদ্ধার পুলিশের

207

ঢাকা, ১২ অক্টোবর, ২০২০ (বাসস) : জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে দ্রুত সময়ে চুরি যাওয়া গাড়ি ফেরত পেলেন রাজধানীর এক বাসিন্দা। অভিযোগ জানানোর মাত্র ২০ মিনিটের মধ্যে গাড়িটি উদ্ধারসহ কবির হোসেন (২২) নামে একজনকে আটক করে পুলিশ।
সোমবার সকালে ৯৯৯-এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিক চোরাই গাড়িটি উদ্ধার করে পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে এক ব্যক্তি জানান রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তার প্রাইভেট কারটি চুরি হয়েছে। তাৎক্ষণিকভাবে ৯৯৯ থেকে তথ্যটি ট্রাফিক কন্ট্রোল রুমে জানানো হয়। সকাল ৬ টা ৫৫ মিনিটে কন্ট্রোলরুম তথ্যটি পাওয়ার পরপরই তেজগাঁও বিভাগের সব ট্রাফিক সদস্যকে বিষয়টি জানিয়ে দেয়। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় গাড়িটি উদ্ধারে সঙ্গে সঙ্গে তৎপরতা শুরু করেন ট্রাফিক পুলিশ সদস্যরা।
সকালে বিজয় সরণি এলাকায় দায়িত্ব পালন করছিলেন শেরেবাংলা নগর ট্রাফিক জোনের সার্জেন্ট হুমায়ূন রশিদ। আনুমানিক সকাল সোয়া সাতটার দিকে তিনি বিজয় সরণির ফ্লাইওভারের কাছে একটি সাদা রংয়ের প্রাইভেটকার দেখতে পান। তিনি খেয়াল করেন চুরি যাওয়া গাড়িটির নম্বরের সঙ্গে ওই গাড়িটির নম্বরের মিল রয়েছে। এরপর তিনি গাড়িটি থামিয়ে সঙ্গে সঙ্গে চালক কবিরকে আটক করেন।