বাজিস-৮ : মাগুরায় প্রশ্নপত্র আপলোড-ওএমআর স্ক্যান প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা

112

বাজিস-৮
মাগুরা-কর্মশালা
মাগুরায় প্রশ্নপত্র আপলোড-ওএমআর স্ক্যান প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা
মাগুরা, ১২ অক্টোবর, ২০২০ (বাসস): জেলায় আজ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর উদ্যোগে প্রশ্নব্যাংকে প্রশ্নপত্র আপলোড এবং ওএমআর স্ক্যান করে অনলাইনে ডাটা প্রেরণ বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয় ।
যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমীর হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জুলিয়া সুকাইনা এবং প্রধান আলোচক ছিলেন যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও পরিচালক (প্রশ্নব্যাংক সেল) অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র।
বক্তব্য রাখেন যশোর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সমীর কুমার সাহা, মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়াদী কলেজের অধ্যক্ষ অধ্যাপক দেবব্রত ঘোষ, সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী শামসুজ্জামান কল্লোল, জেলা শিক্ষা অফিসার রনজিৎ কুমার মজুমদার, মাগুরা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সূর্যকান্ত বিশ্¦াস প্রমুখ।
কর্মশালায় মাগুরা সদর, শ্রীপুর, শালিখা ও মহম্মদপুর উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের ১৯৩ জন প্রধান শিক্ষক ও অধ্যক্ষ অংশগ্রহন করেন।
অনুষ্ঠান শেষে পরীক্ষাকেন্দ্রের জন্য ওএমআর স্ক্যানার ক্রয় বাবদ জেলার ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে ৩০ হাজার টাকা করে মোট তিনলাখ টাকার চেক বিতরণ করা হয়।
বাসস/সংবাদদাতা/১৮৫০/-এমকে