সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় সুস্থ ৬৪ ,আক্রান্ত ২৬ জন

164

সিলেট, ১২ অক্টোবর, ২০২০(বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৬৪ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৬ জন।এ সময়ে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২ জনের।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৪ জন। এর মধ্যে সিলেট জেলার ৫২ জন ও হবিগঞ্জ জেলার ১২ জন। সুস্থ ৬৪ জনকে নিয়ে সিলেট বিভাগে সর্বমোট করোনামুক্ত হয়েছেন মোট ১১ হাজার ৩৩৯ জন। এর মধ্যে সিলেটে ৫ হাজার ৯৭২, সুনামগঞ্জে ২ হাজার ২৬৭, হবিগঞ্জে ১ হাজার ৪৯৫ ও মৌলভীবাজারে ১ হাজার ৬০৫ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৬ জন। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ১৮ জন, সুনামগঞ্জের ৩ জন,হবিগঞ্জের ৩ জন ও মৌলভীবাজার জেলার ২ জন রয়েছেন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা যায় আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২ হাজার ৯৯৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ১২৬, সুনামগঞ্জে ২ হাজার ৩৬৮, হবিগঞ্জে ১ হাজার ৭৬৯ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৩২ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র ৪ জন। এনিয়ে চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোট ৫৫ জন। এর মধ্যে সিলেটে ৪৯, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ৩ ও মৌলভীবাজারে ১ জন।
সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ২ জন। মৃত দুজনেই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগের চার জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ২২৪ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬৩, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ২১ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ৩৯৪ জন।এর মধ্যে সিলেট জেলায় ২১৫ জন, হবিগঞ্জে ৪১ জন,মৌলভীবাজারে ১৩৮ জন । তবে সুনামগঞ্জ জেলায় এখন কেউ হোম কোয়ারান্টাইনে নেই।