বাসস বিদেশ-৮ : আর্মেনিয়া তহবিলে এক মিলিয়ন ডলার দিয়েছেন কিম কার্দাশিয়ান

128

বাসস বিদেশ-৮
কিম-আর্মেনিয়া তহবিল
আর্মেনিয়া তহবিলে এক মিলিয়ন ডলার দিয়েছেন কিম কার্দাশিয়ান
লস এঞ্জেলেস, ১২ অক্টোবর, ২০২০ (বাসস ডেস্ক): রিয়েলিটি টিভি তারকা ও ব্যবসায়ী নারী কিম কার্দাশিয়ান চলমান সংঘাতের মধ্যে আর্মেনিয়া তহবিলে এক মিলিয়ন ডলার প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন ।
‘দ্য কিপিং আপ উইথ কার্দাশিয়ানস’ তারকা কিম কার্দাশিয়ানের প্রয়াত পিতা রবার্ট কার্দাশিয়ান আর্মেনিয়ান বংশোদ্ভূত ছিলেন। তিনি শনিবার ইনস্টাগ্রাম ভিডিওতে এ খবরটি শেয়ার করেন ।
তিনি বলেন, ‘আমি আর্মেনিয়া তহবিলে সহায়তা প্রদানের বৈশি^ক প্রয়াসের অংশ হতে পেরে সম্মানিত বোধ করছি। আমি আর্মেনিয়া ও আর্তশাখের বর্তমান পরিস্থিতি সম্পর্কে কথা বলেছি এবং এ সঙ্কট সম্পর্কে আবারও সচেতন করার জন্য অনেকের সঙ্গে আলাপ- আলোচনা করেছি যাতে করে এ সংকট আর এগোতে না পারে।’
তিনি বলেন, ‘আমি এ ব্যাপারে তাদের প্রচেষ্টায় সহায়তার জন্য ১ মিলিয়ন মার্কিন ডলার দিচ্ছি এবং আপনাকে আমার সাথে যোগ দেওয়ায় আমন্ত্রণ জানাচ্ছি।’
নাগোর্নো-কারাবাখকে নিয়ে কয়েক দশকের পুরনো সংঘর্ষের জের ধরে আজারবাইজান ও আর্মেনিয়ার সেনাবাহিনীর মধ্যে ২৭ সেপ্টেম্বর সর্বশেষ লড়াই শুরু হলে কয়েক শ’ লোক নিহত হয়।
অঞ্চলটির অবস্থান আজারবাইজানে। তবে ১৯৯৪ সালে বিচ্ছিন্নতাবাদী যুদ্ধের অবসানের পর থেকে অঞ্চলটি আর্মেনিয়া সমর্থিত আর্মেনীয় নৃগোষ্ঠীর বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।
আর্মেনিয়া এবং আর্তশাখ নামে পরিচিত বিরোধপূর্ণ নাগোর্নো-কারাবাখ অঞ্চলে নিবেদিত মানবিক সংস্থাকে এই অর্থ সহায়তা প্রদান করা হবে।
কিমের বোন কুর্টনি কার্দাশিয়ান ও খেøা কার্দাশিয়ানও এই সংস্থার পক্ষে প্রচারণা চালিয়েছেন ও তাদের ভক্তদের অনুদান প্রদানের অনুরোধ জানিয়েছেন।
বাসস/অনু-জেজেড/১৮১৫/-শআ