শীতে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের প্রস্তুতি জোরদার করার আহ্বান জি.এম.কাদেরের

121

ঢাকা, ১১ অক্টোবর, ২০২০ (বাসস) : আসন্ন শীতে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের প্রস্তুতি আরো জোরদার করার আহবান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি.এম.) কাদের।
আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ফেনী জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদ এর সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তৃতা করেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য লেফটেনেন্ট জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী, সুনীল শুভরায়, রেজাউল ইসলাম ভূইয়া প্রমুখ।
এ সময় জি.এম. কাদের বলেন, বিশেষজ্ঞের ধারণা আসন্ন শীত মৌসুমে করোনার প্রকোপ বেড়ে যেতে পারে। তাই পরিস্থিতি মোকাবেলা করতে সরকারের পক্ষ থেকে কী পদক্ষেপ নেয়া হবে বা কেমন প্রস্তুতি আছে তা দেশবাসী জানতে চায়।
তিনি বলেন, করোনা আক্রান্ত রোগীর জটিলতা বেড়ে গেলে যে চিকিৎসা প্রয়োজন তা সরকারী হাসপাতালগুলোতে অপ্রতুল। দেশের প্রত্যন্ত অঞ্চল বা জেলা পর্যায়ে করোনার চিকিৎসা সেবা ও অপ্রতুল। দেশের কিছু বেসরকারী হাসপাতালে করোনার উন্নত চিকিৎসা আছে কিন্তু তা খুবই ব্যয়বহুল।
তিনি বলেন, করোনাকালে ক্ষুদ্র ব্যাবসা এবং ব্যাটারী চালিত অটোরিক্সা চালিয়ে অনেকেই জীবন চালাচ্ছে। তাই আইনের দোহাই দিয়ে হতদরিদ্র মানুষের জীবিকায় আঘাত দেয়া যাবে না। করোনাকালে মানুষকে বাঁচতে দিতে হবে।
নেতা-কর্মীদের উদ্দেশ্যে জাতীয় পার্টি চেয়ারম্যান কাদের বলেন, আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টি অত্যান্ত সম্ভবনাময়। তাই দলকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।