বাসস ক্রীড়া-১৬ : ঢাকায় র‌্যাডফোর্ড

209

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-র‌্যাডফোর্ড
ঢাকায় র‌্যাডফোর্ড
ঢাকা, ১০ অক্টোবর ২০২০ (বাসস) : ঢাকা পৌঁছেছেন সদ্যই বাংলাদেশ হাই পারফরমেন্স (এইচপি) দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়া টবি র‌্যাডফোর্ড।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে আজ থেকে শুরু হওয়া প্রেসিডেন্টস কাপে নাজমুল হোসেন শান্ত একাদশ দলের কোচের দায়িত্ব পান ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটিং ও সহকারী কোচ র‌্যাডফোর্ড। কিন্তু এখনই দলের সাথে যোগ দিতে পারছেন না তিনি।
কারনে বিদেশ থেকে আসায় আগে করোনা পরীক্ষা দিতে হবে র‌্যাডফোর্ডকে। রিপোর্ট নেগেটিভ এলেই, দলের সাথে যোগ দিতে পারবেন তিনি। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি।
সরকারী বিধি অনুসারে, বিদেশ থেকে আগত ব্যক্তিকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে র‌্যাডফোর্ডের ক্ষেত্রে স্বাস্থ্য বিভাগের কাছ থেকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) নিবে বিসিবি। কারন প্রেসিডেন্টস কাপে নাজমুল একাদশের কোচের দায়িত্বে আছেন র‌্যাডফোর্ড।
নিজামউদ্দিন বলেন, ‘আমরা দলের কোচদের জন্য স্বাস্থ্য বিভাগের কাছ থেকে বিশেষ অনুমতি পেয়েছি। র‌্যাডফোর্ড এখানে আসার আগে একটি করোনার পরীক্ষা করিয়েছেন, রিপোর্ট নেগেটিভ নিয়ে ফিরেছেন। বাংলাদেশে আরও একটি পরীক্ষা করা হবে। সেই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেই, তার জন্য বিশেষ অনুমতি চেয়ে আবেদন করবে বিসিবি।’
ভিসা বিভ্রাটের কারণে নির্ধারিত সময়ে বাংলাদেশে আসতে পারেননি র‌্যাডফোর্ড। তাই র‌্যাডফোর্ডকে ছাড়াই লোকাল কোচদের নিয়ে এইচপির অনুশীলন শুরু হয়ে গেছে।
বিসিবির সাথে এক বছরের চুক্তি হয়েছে র‌্যাডফোর্ডের। যা আগস্ট থেকে শুরু হয়েছে। ইসিবির লেভেল ফোর করা কোচ কাউন্টিতে মিডলসেক্স-সাসেক্সের হয়ে খেলেছেন। দুই মেয়াদে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের ব্যাটিং ও সহকারী কোচ ছিলেন র‌্যাডফোর্ড।
বাংলাদেশে নতুন দায়িত্ব পেয়ে র‌্যাডফোর্ড বলেছিলেন, ‘বিসিবির হাই পারফরমেন্স দলের প্রধান কোচের দায়িত্ব পেয়ে আমি উচ্ছসিত।’
বাসস/এএমটি/১৯৫০/স্বব