বাসস ক্রীড়া-৪ : ইংল্যান্ডের বড় শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে : ডি ব্রুইনা

89

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ডি ব্রুইনা
ইংল্যান্ডের বড় শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে : ডি ব্রুইনা
লন্ডন, ১১ অক্টোবর, ২০২০ (বাসস) : বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনা বিশ্বাস করেন আগামী বছর ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও ২০২২ বিশ্বকাপে ইংল্যান্ডের শিরোপা জয়ের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার বর্তমানে নেশন্স লিগ খেলার জন্য বেলজিয়াম জাতীয় দলের সাথে রয়েছেন। বেলজিয়াম ও ইংল্যান্ড দুটি দলই দুই বছর আগে রাশিয়া বিশ^কাপে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করেছিল। ডি ব্রুইনা বলেন, ‘আমি মনে করি ইংল্যান্ডের সব সম্ভাবনাই রয়েছে। তাদের দলটি একেবারেই তরুন যাদের নিয়ে ভবিষ্যতের আশা করা যায়।’
১৯৬৬ সালে বিশ^কাপের একমাত্র শিরোপাটি ঘরে তোলার পর থেকে এখন পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে বড় কোন শিরোপা দেখা পায়নি ইংল্যান্ড। গত মৌসুমে প্রিমিয়ার লিগে বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হওয়া ডি ব্রুইনা বলেছেন, ‘আগামী বছর ইউরো ও বিশ^কাপের দিকে ইংল্যান্ডের টার্গেট করা উচিত। আমি মনে করি তাদের সেই সম্ভাবনা রয়েছে। প্রতিবারই বেশ কয়েকটি দল এই শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামে। কিন্তু আমি বিশ^াস করি ইংল্যান্ডের খেলোয়াড়রা যে মানের ক্লাবের ফুটবল খেলে থাকে তাতে তাদের আরো আগেই এই শিরোপাগুলো পাওয়া উচিত ছিল।
সাবেক সোয়ানসি সিটি, উইগান ও এভারটন এবং বর্তমানে বেলজিয়াম বস রবার্তো মার্টিনেজও ডি ব্রুইনার সাথে একমত পোষন করে বলেছেন, গ্যারেথ সাউথগেটের দলটির সেই যোগ্যতা রয়েছে। মার্টিনেজ বলেন, ‘সাউথগেটের খেলোয়াড়রা সবসময়ই ভাল ফুটবল উপহার দেয়। বিশে^র যেকোন খেলোয়াড়ের সাথে তাদের তুলনা করা যায়। একটি বড় শিরোপা ঘরে তোলা এখন তাদের জন্য সময়ের ব্যপার মাত্র।’
নেশন্স লিগকে সামনে রেখে প্রস্তুতিমূলক ম্যাচে বৃহস্পতিবার ওয়েম্বলিতে ওয়েলসকে ৩-০ গোলে পরাজিত করেছে বিশ^ র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ড। ম্যাচে গোল করেছেন ডোমিনিক কালভার্ট-লুইন, কন কোডি ও ড্যানি ইনংস।
বাসস/নীহা/১৫০৫/স্বব