বাসস ক্রীড়া-৩ : করোনার কারণে মেজর লিগ সকারের তিনটি ম্যাচ বাতিল

97

বাসস ক্রীড়া-৩
ফুটবল-করোনা
করোনার কারণে মেজর লিগ সকারের তিনটি ম্যাচ বাতিল
লস এ্যাঞ্জেলস, ১১ অক্টোবর ২০২০ (বাসস) : এবার করোনা আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ ঘরোয়া লিগ মেজর লিগ সকারে। হঠাৎ করেই লিগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে এমএলএস’র তিনটি ম্যাচ বাতিল করতে বাধ্য হয়েছে লিগ কর্তৃপক্ষ।
এর আগে এমএলএস শুধুমাত্র শনিবার কোলোরাডো র‌্যাপিড বনাম এলএ গ্যালাক্সির নির্ধারিত ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল। এই দুই দলের বেশ কয়েকজন খেলোয়াড়ের দেহে করোনা সনাক্ত হওয়ায় ম্যাচটি বাতিল করা হয়। কিন্তু এরপর বাতিলের তালিকায় আরো যুক্ত হয় রোববার নির্ধারিত কলম্বাস ক্রু বনাম ওরলান্ডো সিটি এবং এফসি ডালাস বনাম মিনিয়েসোটা ইউনাইটেডের মধ্যকার ম্যাচটি।
কোভিড-১৯ এর কারণে এই নিয়ে র‌্যাপিডসদের টানা চতুর্থ ম্যাচ বাতিল করা হলো। গত ২৪ সেপ্টেম্বর থেকে কোলোরাডোর ১২জন স্টাফ ও ৫ জন খেলোয়াড়ের দেহে করোনা সনাক্ত হয়েছে। যে কারনে তাদের বিপক্ষে স্পোর্টিং কানসান সিটি, পোর্টল্যান্ড টিম্বার্স ও এলএএফসি’র নির্ধারিত তিনটি ম্যাচই আগে বাতিল করা হয়েছিল। সর্বশেষ তারা ২৩ সেপ্টেম্বর সান জোসে আর্থকোয়েকের বিপক্ষে ম্যাচে অংশ নিয়েছিল। ম্যাচটিতে তারা ৫-০ গোলে জয়ী হয়।
এদিকে কলম্বাসের দুজন স্টাফ ও ডালাস ও মিনিয়েসোটার দুজন খেলোয়াড়ের পজিটিভ কেস নিশ্চিত করা হয়েছে।
বাসস/নীহা/১৫০০/স্বব