সুলশারের কারণেই আমি ইউনাইটেডে এসেছি : কাভানি

241

লন্ডন, ১১ অক্টোবর, ২০২০ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন চুক্তিভূক্ত তারকা স্ট্রাইকার এডিনসন কাভানি বলেছেন ক্লাবটির ম্যানেজার ওলে গানার সুলশারের সাথে তার এখানে যোগ দেবার বিষয়টি নিয়ে অনেক আলোচনা হয়েছে। মূলত সুলশারই তাকে ইউনাইটেডে যোগ দিতে আশ^স্ত করে তুলেছিলেন।
এবারের গ্রীষ্মকালীণ ট্রান্সফার উইন্ডোর সময়সীমা শেষ হবার একেবারে অন্তিম মুহূর্তে পিএসজি থেকে কাভানিকে দলে ভেড়ায় ইউনাইটেড। মার্চে পিএসজির সাথে চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কাভানি। সে কারনে ফ্রি এজেন্ট সুবিধায় এই উরুগুয়ের স্ট্রাইকার দুই বছরের চুক্তিতে ইউনাইটেডে যোগ দিয়েছেন। ম্যাচেস্টার ইউনাইটেডের ওয়েবসাইটে কাভানি বলেছেন, ‘অবশ্যই আমার সাথে ম্যানেজারের কথা হয়েছে। সত্যি কথা বলতে কি তার অনুপ্রেরণায় আমি ইউনাইটেডে যোগ দিয়েছি। পুরো বিষয়টি নিয়ে আমরা বেশ কয়েকবার আলোচনা করেছি। প্রতিটি ম্যাচের জন্য নিজেকে কিভাবে প্রস্তুত করে তুলতে হবে, এখানে খেলতে হলে, নিজেকে এগিয়ে নিতে হলে কি কি করতে হবে, পুরো দলকে উজ্জীবিত রাখার জন্য কি কি প্রয়োজন এসবই আলোচনার বিষয়বস্তু ছিল। মোট কথা একজন খেলোয়াড় ও কোচের মধ্যে সম্পর্ক শক্তিশালী করার জন্য প্রয়োজনীয় সব আলোচনাই আমাদের মধ্যে হয়েছে। আমি তার সাথে কথা বলে দারুনভাবে আশ^স্ত হয়েছি। আমি বিশ^াস করি নিজের মতে সাথে বেশীরভাগ বিষয় যখন মিলে যায় তখন সব কাজই সহজ হয়ে যায়। আমিও ঠিক এভাবেই চিন্তা করে থাকি। একটি ক্লাবে যোগ দেবার পিছনে অনেক বিষয় কাজ করে। নিজেকে ক্লাবের সাথে মানিয়ে নেবার পাশাপাশি সেরাটা দেয়া, সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা ছাড়া অনেক কিছুই এখানে জড়িত।’
২০০৭ সালে ইউরোপীয়ান ফুটবলে অভিষেক হয়েছিল কাভানির। এরপর নিজেকে ক্রমাগতই সামনে এগিয়ে নিয়ে গেছেন। ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির পর ইউরোপের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নিজেকে তৃতীয় স্থানে উন্নীত করেছেন।
ইএসপিএন’র একটি সূত্র জানিয়েছে এবারের ট্রান্সফার উইন্ডোতে সুলশালের টার্গেট করা কোন খেলোয়াড়কেই দলে ভেড়াতে পারেনি ইউনাইটেড। তাদের মধ্যে অন্যতম হলেন বরুসিয়া ডর্টমুন্ডের জেডন সানচো, এ্যাস্টন ভিলার জ্যাক গ্রিলিশ, আরবি লিপজিগের ডায়োত উপামেকানো ও বোর্নমাউথের ন্যাথান আকে।
এবারের মৌসুমে প্রথম তিনটি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয়ী হয়ে প্রিমিয়ার লিগ টেবিলের ১৬তম স্থানে রয়েছে ইউনাইটেড। কাভানি ক্লাবের জার্সি গায়ে মাঠে নেমে ইউনাইটেডের অবস্থান উন্নীত করার জন্য মুখিয়ে আছেন। ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার ৭ নম্বর জার্সি গায়েই মাঠে নামবেন। এই জার্সি পড়ে এর আগে ইউনাইটেডের হয়ে মাঠ মাতিয়েছেন এরিক কানটোনা, ডেভিড বেকহ্যাম ও রোনাল্ডোর মত সুপারস্টাররা। কাভানি বলেন, ‘৭ নম্বর জার্সি পড়াটা আমার জন্য দারুন গর্বের। এখন আমি এই দায়িত্ব পালনের জন্য নিজেকে প্রস্তুত করে তুলছি। আশা করছি ইউনাইটেড আমার ওপর যে আস্থা রেখেছে তার প্রতিদান দিতে পারবো।