বাসস দেশ-৫ : ফেনীতে ট্রেণের ধাক্কায় ৩ বাসযাত্রী নিহত, তদন্ত কমিটি গঠন

175

বাসস দেশ-৫
ফেনী-ট্রেন-দুর্ঘটনা
ফেনীতে ট্রেণের ধাক্কায় ৩ বাসযাত্রী নিহত, তদন্ত কমিটি গঠন
ফেনী, ১১ অক্টোবর, ২০২০ (বাসস) : ফেনীর ফতেহপুর রেলক্রসিংয়ে মেইল ট্রেনের ধাক্কায় তিন বাসযাত্রী নিহত ও ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক।
রেল কর্মকর্তা (ডিটিও) স্নেহাশীষ দাশ গুপ্ত জানান, দুর্ঘটনার পরপর বাসটি সরিয়ে লাইনের বাইরে নেয়া হয়েছে। বর্তমানে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।
আজ রোববার ভোর পৌনে ৬টার দিকে চট্টগ্রামগামী এনআর শ্যামলী পরিবহনের একটি বাসকে চট্টগ্রামগামী মেইল ট্রেন ধাক্কা দিলে এ দুঘর্টনা ঘটে। ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালায়। মেইল ট্রেনটি ঢাকা থেকে এবং বাসটি রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রাম যাচ্ছিল।
নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।
দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএন-১ আব্দুল হানিফ মুকুল, ডিএসটিই জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়, ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত, পাহাড়তলীর ডিএমও তন্ময় দত্ত ও ডিএনএ (লোকো) ওয়াহিদুর রহমান রয়েছেন। তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আহত বাসযাত্রী মনিরুল ইসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা বাসটি চট্টগ্রাম যাচ্ছিল। মাঝে কুমিল্লার নুর জাহান হোটেলে যাত্রা বিরতির পর ভোরে যাত্রীরা গভীর ঘুমে থাকা অবস্থায় ট্রেনের ধাক্কা লাগে। হঠাৎ প্রচ- শব্দে যাত্রীদের ঘুম ভেঙে যায় এবং তারা দেখেন বাসটি রাস্তার ওপর উলটে আছে।
ফেনী ফায়ার সার্ভিসের উপ পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায় । দুর্ঘটনা কবলিত বাস হতে ২জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহতাবস্থায় আরও ১১জন বাসযাত্রী ও ট্রেনের সামনে বসে থাকা ৪জন যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে হাসপাতালে নেবার পথে এক বাস যাত্রী মারা যায়।
ফেনী মহিপাল হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এস আই) তসলিম উদ্দিন জানান, এ ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
ফেনী জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, আহতদের সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া দু’জনকে ঢাকা এবং একজনকে চট্টগ্রামের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এ ঘটনায় আহতদের মধ্যে রাজশাহীর মনিরুল (২০), কুমিল্লার চৌদ্দগ্রামের আবদুল কুদ্দুছ (২৫), নাটোরের ফারুক হোসেন (২০), বেলাল (৫৫), সজল (২২), আরিফুল ইসলাম (৩৫), আশিক (১৭), চাপাইনবাবগঞ্জের রুবেল (৩০), ফেনীর সোনাগাজীর দুলাল (৫০), কিশোরগঞ্জের আজাহারুল ইসলাম (২২) ও পাবনার রন্দু খান (২৪) রয়েছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৩৩০/ অমি