প্রেসিডেন্টস কাপের প্রাইজমানি ৩৬ লাখ টাকার বেশি

420

ঢাকা, ১০ অক্টোবর ২০২০ (বাসস) : দীর্ঘ ছয় মাস পর আগামীকাল থেকে দেশের ক্রিকেট মাঠে ফিরছে। তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের নাম রাখা হয়েছে প্রেসিডেন্টস কাপ। টুর্নামেন্টের প্রাইজমানি থাকছে মোট ৩৬ লাখ ৭৫ হাজার টাকা।
বিসিবি জানিয়েছে, টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১৫ লাখ টাকা। রানার্স-আপ দল পাবে সাড়ে ৭ লাখ টাকা।
ম্যান অব দ্য সিরিজ ২ লাখ, সিরিজ সেরা ব্যাটসম্যান-বোলার, ফিল্ডার ও ম্যান অব দ্য ফাইনাল ১ লাখ করে পাবে। লিগ পর্বের ৬ ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ ৫০ হাজার, ৭ ম্যাচের সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডার ২৫ হাজার করে টাকা পাবেন।
ডাবল লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে তিনটি দল অংশ নিবে। মূলত জাতীয়, এইচপি ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড়দের নিয়েই তিনটি দল গঠন করা হয়েছে।
তিন দলের অধিনায়কত্বের দায়িত্বে আছেন- তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। দু’বার করে একে অপরের মুখোমুখি হবে দলগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল আগামী ২৩ অক্টোবর ফাইনালে খেলবে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির। প্রত্যক ম্যাচের জন্য রির্জাভ-ডে রয়েছে।
কোভিড-১৯ এর স্বাস্থ্য ও সুরক্ষার মান নিশ্চিত করার জন্য সকল খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসাল এবং গ্রাউন্ডস কর্মীদের টুর্নামেন্টের জন্য জৈব-সুরক্ষা পরিবেশে নেয়া হবে।
স্কোয়াড :
মাহমুদুল্লাহ একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মোমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।
স্ট্যান্ডবাই : আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।
নাজমুল একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ ও রিশাদ হোসেন।
স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভির ইসলাম।
তামিম একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহদাত হোসেন, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক বিজয়, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম ও মিনহাজুল আবেদিন আফ্রিদি।
স্ট্যান্ডবাই : শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদি হাসান রানা।