সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় সুস্থ ১১০ জন

216

সিলেট, ১০ অক্টোবর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১১০ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৮ জন এবং এ সময়ে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি।
শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৫, সুনামগঞ্জে ৪ ও হবিগঞ্জে ৪১ জন। এই ১১০ জনকে নিয়ে সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন মোট ১১ হাজার ২১৬ জন। এর মধ্যে সিলেটে ৫ হাজার ৮৬১, সুনামগঞ্জে ২ হাজার ২৬৭, হবিগঞ্জে ১ হাজার ৪৮৩ ও মৌলভীবাজারে ১ হাজার ৬০৫ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৮ জন। এদের মধ্যে সিলেট জেলার ২৬, সুনামগঞ্জে ১ ও মৌলভীবাজারের ১ জন। এ সময়ে হবিগঞ্জ জেলায় কেউ করোনায় আক্রান্ত হননি।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা যায়, আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২ হাজার ৯৪৬। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৮৫, সুনামগঞ্জে ২ হাজার ৩৬৫, হবিগঞ্জে ১ হাজার ৭৬৬ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৩০ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র ৫ জন। এ নিয়ে চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোট ৫৫ জন। এর মধ্যে সিলেটে ৫০, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ১ জন।
বিভাগে গত ২৪ ঘন্টায় কেউ করোনায় মারা যাননি। এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট মৃত্যুর সংখ্যা ২২১ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬০, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ২১ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ৪৪২ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৬৩ জন, হবিগঞ্জে ৪১ জন, মৌলভীবাজারে ১৩৮ জন। তবে সুনামগঞ্জ জেলায় এখন কেউ হোম কোয়ারান্টাইনে নেই।