রেফারিকে আক্রমণের দায়ে জার্মান গোলরক্ষক আট বছর নিষিদ্ধ

143

মিউনিখ, ১০ অক্টোবর ২০২০ (বাসস) : রেফারিকে আক্রমণ করার জেড়ে জার্মান লোয়ার লিগে এক গোলরক্ষককে আট বছর নিষিদ্ধ করেছে দেশটির ফুটবল এসোসিয়েশন।
জার্মানীর আইনানুযায়ী গোলরক্ষকটির পুরো নাম প্রকাশ করা সম্ভব হয়নি। কিন্তু আক্রমণের কারণে সামেট নামের ঐ গোলরক্ষকর বিরুদ্ধে অপরাধের অভিযোগ আনা হয়েছে।
সেপ্টেম্বরে এসভি ওপাম ও সিএসভি ম্যারাথন টু’র মধ্যকার ম্যাচটিতে সামেট পিছন থেকে রেফারিকে আক্রমন করে বসে। ঐ সময় ম্যাচের ৮০ মিনিটে স্বাগতিকরা যে গোলটি করে সমতায় এসেছিল সেই গোলটি নিয়েই মূলত বিতর্ক শুরু হয়। সফরকারী দল বারবার আহবান জানাতে থাকে গোলটি হয়েছে অফ-সাইড পজিশন থেকে। যে কারনে সিএসভি’র এক খেলোয়াড়কে লাল কার্ড দেখান ম্যাচ পরিচালনাকারী রেফারি। ঐ সময় গোলরক্ষক বক্সের ভিতর হঠাৎ করেই বেরিয়ে এসে রেফারিকে পিছন থেকে আক্রমন করে বসেন।
সাথে সাথে ম্যাচটি বাতিল ঘোষনা করা হয়। গোলরক্ষক যেন ক্লাবের অনুশীলন কিংবা ক্লাব চত্বরে প্রবেশ করতে না পারেন সে ব্যপারে সিএসভির পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়। যদিও আইনি জটিলতার কারনে সরাসরি তাকে ক্লাব থেকে বহিষ্কার করার কোন এখতিয়ার সিএসভির ছিল না। তবে এই ঘটনায় তারা সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়েছিল। বৃহস্পতিবার স্থানীয় এফএ আট বছরের নিষেধাজ্ঞা জারী করে।