দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে ভারতের নতুন হাইকমিশনারের প্রত্যয় ব্যক্ত

339

ঢাকা, ৮ অক্টোবর, ২০২০ (বাসস) : ঢাকায় নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, নয়াদিল্লি তাকে বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক লালন করার জন্য একটি দায়িত্ব অর্পন করেছে এবং তিনি এই দায়িত্ব পালনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন।
হাইকমিশনার পূর্ব আখাউড়া সীমান্ত দিয়ে সড়ক পথে ঢাকায় পৌঁছানোর পরে আজ প্রথম গণমাধ্যমকে বলেন, “আমি এবং আমার সহকর্মীরা সকল পর্যায়ে এই অংশীদারিত্বের সম্পর্ক উন্নয়নের প্রচেষ্টায় কোন গাফেলতি করবো না। আমার সরকার আমাকে ঠিক এই আদেশই দিয়েছে ।”
তিনি বলেন, “বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার ” এমনকি সবচেয়ে ঘনিষ্ঠতম সম্পর্কেও প্রয়োজনীয়তা লালন করতে হবে।
বঙ্গভবনে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার কিছুক্ষণ পরেই হাইকমিশনারের অফিসিয়াল বাসভবন ভারতভবনে তিনি প্রেসব্রিফিংয়ে যোগ দেন।
ব্রিফিংয়ে তিনি বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক “এমনকি কৌশলগত অংশীদারিত্বের বাইরেও রয়েছে,কারণ এই সম্পর্কের ভিত্তি হচ্ছে ত্যাগ, ইতিহাস ও সংস্কৃতি যৌথ অংশীদারিত্ব এবং আত্মীয়তার ঘনিষ্ঠ সম্পর্কের ভিত্তিতে।
দোরাইস্বামী বলেন, তিনি যে নির্দেশ পেয়েছেন,“ তা আমাদের সরকারের দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করে, যেখানে বাংলাদেশের সাথে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আমাদের অন্যতম অগ্রাধিকার।”
তিনি বলেন, “আমাকে জোর দেয়া উচিত যে, বাংলাদেশ সব সময়ই ভারতের খুব বিশেষ অংশীদার ছিল এবং থাকবে।”