বাসস দেশ-৪১ : সিলেটে অস্ত্র মামলায় সাইফুর ৩ দিনের রিমান্ডে

196

বাসস দেশ-৪১
সাইফুর-রিমান্ড
সিলেটে অস্ত্র মামলায় সাইফুর ৩ দিনের রিমান্ডে
সিলেট, ৮ অক্টোবর ২০২০( বাসস) : সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে অস্ত্র উদ্ধারের ঘটনায় করা মামলায় (নববধূ ধর্ষণ মামলার প্রধান আসামি) সাইফুর রহমানকে ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে চাঞ্চল্যকর ধর্ষণ ঘটনার পর সেখানে অভিযান চালিয়ে সাইফুরের কক্ষ থেকে অস্ত্র উদ্ধার করা হয়।
অস্ত্র উদ্ধার মামলায় সাইফুর রহমানকে এ রিমান্ডে নেয়া হয়।
আজ বৃহস্পতিবার তাকে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা তার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
আদালত পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে অস্ত্র মামলার একমাত্র আসামি সাইফুর রহমানকে কড়া পুলিশ প্রহরায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
গত ২৫ সেপ্টেম্বর (শুক্রবার) এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন এক নববধূ। এ ঘটনায় গৃহবধূর স্বামী বাদি হয়ে এসএমপি’র শাহপরান থানায় একটি মামলা করেন। মামলায় ৬ জনকে আসামি করা হয়।
আসামিরা হলেন, এমসি কলেজের ছাত্র সাইফুর রহমান, কলেজের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাছুম, অর্জুন লস্কর, বহিরাগত রবিউল এবং তারেক আহমদ। মামলার অপর তিন আসামি অজ্ঞাত। এ মামলায় এজাহারভূক্ত ছয় আসামিসহ মোট ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের প্রত্যেককে পাঁচদিন করে রিমান্ডে নেয়া হয়েছে। ইতোমধ্যে আসামিদের ডিএনএ নমুনাও সংগ্রহ করা হয়েছ। রিমান্ড শেষে সকলেই সিলেট কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।
রিমান্ড শেষে গত ২ অক্টোবর সাইফুর রহমানকে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. জিয়াদুর রহমানের আদালতে হাজির করা হলে ধর্ষণের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানো হয়।
এদিকে ধর্ষণের ঘটনার পর ওই রাতেই এমসি কলেজের ছাত্রাবাসে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে পুলিশ ধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমানের কক্ষ থেকে একটি বিদেশি পিস্তল, চারটি রামদা, দুটি লোহার পাইপ উদ্ধার করেছে। পরদিন সাইফুর রহমান (২৮) কে আসামি করে অস্ত্র আইনে এসএমপি’র শাহপরান থানায় এ মামলা করে পুলিশ।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২২০০/স্বব