বাসস ক্রীড়া-১৪ : সূচি নিয়ে ক্ষোভ নাদালের

115

বাসস ক্রীড়া-১৪
টেনিস-ফ্রেঞ্চ ওপেন
সূচি নিয়ে ক্ষোভ নাদালের
প্যারিস, ৮ অক্টোবর ২০২০ (বাসস) : ইতোমধ্যে ফ্রেঞ্চ ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনাল নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। তবে গভীর রাত পর্যন্ত কোয়ার্টার-ফাইনাল ম্যাচটি খেলতে হয়েছে তাকে। তাতেই ফ্রেঞ্চ ওপেনের সূচি নিয়ে ক্ষোভ ঝাড়লেন নাদাল।
নাদালের শেষ আটের ম্যাচের দিন একই কোর্টে আরও চারটি ম্যাচ ছিলো। ম্যাচগুলো শেষ হতে সময় লেগে যায়। তাই নাদালের ম্যাচ শেষ হতে রাত দেড়টা বেজে যায়।
ম্যাচ শেষে টুর্নামেন্টের সূচি নিয়ে ক্ষোভ ঝাড়লেন নাদাল, ‘জানি না কেন, এক দিনে এই কোর্টেই পাঁচটা ম্যাচ রাখা হল। এ রকম হলে ঝুঁকি থেকে যায়। কয়েকটা ম্যাচ দীর্ঘ হতেই পারে। সেটাই হয়েছে। আমার ম্যাচ শুরু হতেও দেরি হলো। এই কন্ডিশনে সমস্যা হল এখানকার আবহাওয়া। প্রচন্ড ঠান্ডা। এখানকার ফুটবলাররাও এ রকম ঠান্ডায় খেলে থাকে। কিন্তু তারা সব সময় মাঠে দৌঁড়ায়। আমাদের থামতে হয়, ফের কোর্টে আসতে হয়। তখনই আসল সমস্যার মুুখোমুখি হতে হয়। শরীরের জন্য এই পরিবেশে খেলা বিপজ্জনক।’
ফরাসি ওপেনে ক্লে-কোর্টের রাজা নাদাল শেষ আটে ৭-৬ (৭-৪), ৬-৪ ও ৬-১ গেমে হারিয়েছেন অবাছাই ইতালির ইয়ানিক সিনারকে।
সেমিতে নাদাল মুখোমুখি হবেন ১২তম বাছাই আর্জেন্টিনার দিয়েগো শোয়ার্জম্যানের। তৃতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিমকে হারিয়েছেন শোয়ার্জম্যান। পাঁচ সেটে ঘাম ঝড়িয়ে শেষ চারের টিকিট পান শোয়ার্জম্যান। ম্যাচের স্কোরলাইন ছিলো, ৭-৬ (৭/১), ৫-৭, ৬-৭ (৬/৮), ৭-৬ (৭/৫) ও ৬-২।
বাসস/এএমটি/১৯০০/স্বব