বাসস দেশ-২৮ : ডিএনসিসির উচ্ছেদ অভিযানে ১২টি মামলা দায়ের

106

বাসস দেশ-২৮
ডিএনসিসি-অভিযান
ডিএনসিসির উচ্ছেদ অভিযানে ১২টি মামলা দায়ের
ঢাকা, ৮ অক্টোবর, ২০২০ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) আজ ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় অর্ধ লক্ষ টাকা জরিমানা আদায় ও ১২টি মামলা দায়ের করেছে।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো রাসেল সাবরিন, সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বে আজ সকাল থেকে সরকারি কর্মচারি হাসপাতালের মোড় থেকে আনন্দবাজার হয়ে ঢাকা মেডিকেল, বঙ্গ বাজার ফ্লাইওভারের নিচের মোড় থেকে বঙ্গ বাজার সরকারি কর্মচারি হাসপাতালের মোড় পর্যন্ত অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়।
এ সময় ভ্রাম্যমাণ আদালত ৯টি মামলা দায়ের করেন ও ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত কিছু সময় সরকারি কর্মচারি হাসপাতালের সামনে সঠিক লেনে গাড়ি চলাচল করছে কিনা তা তদারকি করেন।
এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
তিনি আজ বাটা সিগনাল হতে গাউছিয়া মার্কেট অংশে ফুটপাত দখল করে দোকান বর্ধিত করায় একটি হোটেল, একটি ডিপার্টমেন্টাল স্টোর ও একটি পর্দার দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করেন এবং বর্ধিতাংশ উচ্ছেদ করেন। অভিযানকালে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
৪১তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় কর্পোরেশনের ৪টি ওয়ার্ডের দু’টি ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবল সংযোগ অপসারণে অভিযান পরিচালনা করেন। করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ ১৭, ১৮ ও ১৯ নং ওয়ার্ডের কাটাবন, বাটা সিগনাল ও হাতিরপুল এলাকায় প্রায় ৭৫০ মিটার অংশে অবৈধ ক্যাবল অপসারণ করেন। একই সময়ে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৩৪ নং ওয়ার্ডের শহীদ নজরুল ইসলাম সরণি, সিদ্দিক বাজার এলাকায় ১৯টি ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন।
বাসস/সবি/এমএসএইচ/১৯০০/এএএ