বাসস দেশ-৭ : আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ইয়ুথ রান অনুষ্ঠিত

164

বাসস দেশ-৭
ইয়ুথ-রান
আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ইয়ুথ রান অনুষ্ঠিত
ঢাকা, ৩ আগস্ট, ২০১৮ (বাসস) : আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ইয়ুথ রান অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে প্রায় পাঁচ’শ প্রতিযোগীর অংশগ্রহণে গুলশান পুলিশ প্লাজার সামনে থেকে শুরু হয়ে হাতিরঝিল ঘুরে আবার পুলিশ প্লাজার সামনে গিয়ে শেষ হয়।
প্রতিযোগিরা পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করেন।
ইয়ুথ রান উপলক্ষে আয়োজিত সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম।
সমাপনী অনুষ্ঠানে যুব সচিব বলেন, সুস্থ, সুন্দর ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে সরকার। তিনি সুস্থ, সুন্দর ও নিরাপদ বাসস্থান এবং সামাজিক পরিবেশ বিনির্মাণে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগীতায় বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) এ প্রতিযোগিতার আয়োজন করে।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিওয়াইএলসি’র প্রতিষ্ঠাতা সভাপতি ইজাজ আহমেদ। পরে সচিব বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।
প্রতিযোগিতায় ১৯ মিনিট ১৭ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান অধিকার করেন মাহফুজুর রহমান, ২০ মিনিট ১০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন মো. মাহবুবুর রহমান এবং তৃতীয় স্থান অধিকারী নিকোলাস সময় নেন ২০ মিনিট ৫০ সেকেন্ড। মেয়েদের মধ্যে ২৩ মিনিট ৩৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন রাজিয়া। প্রতিযোগিতায় সবচেয়ে কম বয়সী প্রতিযোগী মাসুর (আট) নির্ধারিত পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করেন।
১২ আগস্ট বিশ্ব যুব দিবস উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী ৬ আগস্ট সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সিটিটিউট মিলনায়তনে যুব সম্মেলনের আয়োজন করা হয়েছে।
বাসস/সবি/এমএন/১৬৩০/কেজিএ