বাসস ক্রীড়া-৮ : নতুন অধিনায়কের জোড়া গোল : মলদোভাকে ৬-০ গোলে হারাল ইতালি

98

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইতালি-মলদোভা-প্রীতি ম্যাচ
নতুন অধিনায়কের জোড়া গোল : মলদোভাকে ৬-০ গোলে হারাল ইতালি
ফ্লোরেন্স, ৮ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি) : নেতৃত্বের ঝান্ডা নিয়ে প্রথম মিশনেই বাজি মাত করলেন স্টেফান এল শারাউই। বুধবার ফ্লোরেন্সে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তার জোড়া গোলে ভর করে মলদোভার বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে ইতালি।
২০১৮ বিশ^কাপের চুড়ান্ত পর্বে অংশ নিতে ব্যর্থ হওয়া আজ্জুরিদের ভবিষ্যৎ চিন্তায় মগ্ন ছিলেন কোচ রবার্তো মানচিনি। যে কারণে আগামী বছরের ইউরোপীয় চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে দ্বিতীয় সারির দলটিকেই মাঠে নামিয়েছিলেন কোচ রবার্তো মানচিনি।
বর্তমানে সাংহাই সিনহুয়ায় থাকা রোমার সাবেক খেলোয়াড় শারাউই এদিন জাতীয় দলের হয়ে প্রথম জোড়া গোল করেছেন। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য চোখের আঘাত নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ডান চোখে গুরুতর আঘাত পেয়েছিলেন তিনি।
দল বদল করে রোমে ফেরার চেষ্টা করে শেষ মুহুর্তে ব্যর্থ হওয়া ২৮ বছর বয়সি অধিনায়ক বলেন,‘ এটি ছিল স্পেশাল বিকাল। এটি ছিল অনেক মুল্যবান। নেতৃত্বভার কাঁধে নিয়ে জাতীয় দলের হয়ে প্রথম জোড়া গোল করাটা ছিল বিশাল ব্যাপার। আমি দীর্ঘ সময় একা অনুশীলন করেছি। কিন্তু সময় মত প্রস্তুতি নেয়াটা ছিল গুরুত্বপুর্ন। আমি আজকের বিকেলটা দারুন ভাবে উপভোগ করেছি। চীনে ফিরতে না পেরে আমি পুরো একমাস একা অনুশীলন করেছি।’
শুরু থেকে আধিপত্য বিস্তার করা ইতালি প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায়। ১৮তম মিনিটে আজ্জুরিদের এগিয়ে দেন ক্রিস্টান্ট। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কাপুতো। ম্যাচের বয়স যখন ৩০ মিনিট তখন স্কোরলাইন ৩-০ করেন এল শারাউই। সাত মিনিট পর সফরকারী ডিফেন্ডার পসমাচের আত্মঘাতী গোলে ব্যবধান আরও বাড়ে স্বাগতিকদের। প্রথমার্ধের ইনজুরি টাইমে নিজের দ্বিতীয় গোলটি করেন এল শারাউই। দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কিছু সুযোগ নষ্ট করার পর ৭২তম মিনিটে ইতালির হয়ে ষষ্ঠ গোলটি করেন বেরার্দি।
চার পয়েন্ট নিয়ে নেশন্স লীগের ‘এ’ গ্রুপের শীর্ষে থাকা ইতালী আগামী রোববার পোল্যান্ডের মাঠে খেলবে। বুধবার বার্গামোতে লীগের পরের ম্যাচে ডাচদের মোকাবেলা করবে মানচিনির শিষ্যরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫০/স্বব