করোনা পজিটিভ হওয়ায় তিন স্কটিশ খেলোয়াড় দলের বাইরে

216

স্কটল্যান্ড, ৮ অক্টোবর ২০২০ (বাসস) : বৃহস্পতিবার ইসারাঈলের বিপক্ষে ইউরো ২০২০ প্লে-অফ সেমিফাইনালে ম্যাচে খেলতে পারছেন না তিন স্কটিশ তারকা স্টুয়ার্ট আর্মস্ট্রং, কিয়েরান টিয়ারনি ও রায়ান ক্রিস্টি। এই তিনজনই করোনা পজিটিভি হয়েছে বলে স্কটল্যান্ড জাতীয় দলের এক বিবৃবিতে নিশ্চিত করা হয়েছে।
তিনজনের মধ্যে একমাত্র আর্মস্ট্রংই পজিটিভ হয়ে জাতীয় দলে ফিরেছিলেন। কিন্তু আর্সেনাল ডিফেন্ডার টিয়ারনি ও সেল্টিক এ্যাটাকার ক্রিস্টির বিপক্ষে অভিযোগ উঠেছে তারা আর্মস্ট্রংয়ের খুব কাছাকাছি এসেছিলেন। ইতোমধ্যেই তাদেরকে ১৪ দিনের সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়েছে। এ কারনে তারা নেশন্স লিগে স্লোভাকিয়া ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে আসন্ন ম্যাচ দুটিতেও খেলতে পারবেন না। একইসাথে আগামী ১৭ অক্টোবর সেল্টিকের রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচেও থাকছেন না ক্রিস্টি। একইদিন ম্যানচেস্টার সিটির মাঠে আর্সেনালের এ্যাওয়ে ম্যাচটিতেও অনুপস্থিত থাকবেন টিয়ারনি।
দলের প্রধান কোচ স্টিভ ক্লার্ক আরো জানিয়েছে ডিফেন্ডার স্কট ম্যানকেনা ও লিয়াম পালমার এবং এ্যাটাকার অলিভার বার্কি ইনজুরির কারনে তিনটি ম্যাচেই অনুপস্থিত থাকবেন।
এক বিবৃতিতে আর্সেনাল জানিয়েছে টিয়ারনি সবসময়ই আর্মস্ট্রংয়ের কাছ থেকে সামাজিক দূরত্ব মেনেই চলেছেন এবং কোন ধরনের কোভিড-১৯ প্রোটোকল ভঙ্গ করেননি। প্রিমিয়ার লিগ ক্লাবটি এ ব্যপারে আরো পরামর্শ ও বিস্তারিত জানার দাবী জানিয়েছে।
টিয়ারনি বলেছেন, ‘পুরো বিষয়টি নিয়ে আমি দারুন হতাশ। করোনা পরীক্ষায় আমার ফলাফল নেগেটিভ এসেছিল।’
সোমবার সাউদাম্পটন মিডফিল্ডার আর্মস্ট্রং যখন স্কটল্যান্ড ক্যাম্পে যোগ দেন তখন তার পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। কিন্তু উয়েফার পরীক্ষায় তার দেহে কোভিড ধরা পড়ে। এ কারনে মঙ্গলবার থেকে তাকে ১০ দিনের আইসোলশনে পাঠানো হয়েছে।