বাসস ক্রীড়া-৪ : সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীকে রুখে দিল তুরষ্ক

121

বাসস ক্রীড়া-৪
ফুটবল-প্রীতি ম্যাচ
সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীকে রুখে দিল তুরষ্ক
কোলন, ৮ অক্টোবর ২০২০ (বাসস) : তিনবার পিছিয়ে পড়েও ঘরের মাঠে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীকে জিততে দেয়নি তুরষ্ক। কাল কোলনে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে ৩-৩ গোলে ড্র করেছে এই দুই দল। জার্মান মিডফিল্ডার ফ্লোরিন নেহস অভিষেক ম্যাচে গোল পেয়েছেন।
কিন্তু কেনান কারামানের স্টপেজ টাইমের গোলে তুরষ্ক ম্যাচে সমতা নিয়ে মাঠ ছাড়ে। এর আগে লুকা ওয়াশিমিডেটের ৮১ মিনিটের ভলিতে জার্মান ৩-২ গোলে এগিয়ে গিয়েছিল।
এর আগেই দুইবার তুরষ্ক ম্যাচে সমতা ফিরিয়েছে। দুই দলেই বেশ কিছু নিয়মিত খেলোয়াড় অনুপস্থিত ছিল। জার্মান অধিনায়ক জুলিয়ান ড্রাক্সলার বলেছেন, ‘আমরাই তুরষ্ককে গোলের সুযোগগুলো করে দিয়েছি। এর মাধ্যমে আরো একবার জয় ধরে রাখতে ব্যর্থ হলাম। আমাদের আরো বেশী আগ্রাসী হওয়া উচিত ছিল। এটা সত্যিই দারুন হতাশার। কারন দিনের শেষে সবাই জয় চায়, এই ম্যাচ থেকে কার্যত আমরা কোন সাফল্যই অর্জন করতে পারিনি।
গত মাসে স্পেন ও সুইজার‌্যান্ডের বিপক্ষে নেশন্স লিগে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছেড়েছে জার্মানরা।
কাল স্টেডিয়ামে ৩০০ দর্শকের প্রবেশের অনুমতি ছিল। কেই হাভার্টজের এসিস্টে বিরতির ঠিক আগে দারুন ফিনিশিংয়ে জার্মানীকে এগিয়ে দেন ড্রাক্সলার। কিন্তু দ্বিতীয়ার্ধ শুরুর পাঁচ মিনিটের মধ্যে ওজান টুফানের কার্লিং শটে সমতা ফেরায় টার্কিশরা। ৫৮ মিনিটে ২৩ বছর বয়সী নেহাস হাভার্টজের সহায়তায় আবারো স্বাগতিকদের এগিয়ে দেন। কিন্তু ৬৭ মিনিটে ইফেকান কারাকা তুরষ্কের হয়ে আবারো সমতা ফেরালে ম্যাচে উত্তেজনা ফিরে আসে।
কাল জার্মান দলে ছিলেন না বায়ার্ন মিউনিখ ও আরবি লিপজিগের কোন খেলোয়াড়। তাদেরকে বিশ্রাম দেয়া হয়েছিল। এছাড়া অসুস্থতা ও ইনজুরির কারনে বেশ কয়েকজন খেলোয়াড় অনুপস্থিত ছিলেন। নেশন্স লিগে আগামী শনিবার ইউক্রেন ও তিনদিন পর সুইজারল্যান্ডের মুখোমুখি হবে জোয়াচিম লো’র শিষ্যরা। অন্যদিকে নেশন্স লিগে রোববার রাশিয়া ও বুধবার সার্বিয়ার মোকাবেলা করবে তুরষ্ক।
বাসস/নীহা/১৩৫৫/স্বব