বাসস ক্রীড়া-১৩ : প্রতিশোধের আগুনে ফুঁসছেন নাদাল

119

বাসস ক্রীড়া-১৩
টেনিস-ফ্রেঞ্চ ওপেন
প্রতিশোধের আগুনে ফুঁসছেন নাদাল
প্যারিস, ৭ অক্টোবর ২০২০ (বাসস) : ফ্রেঞ্চ ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনালে উঠলেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। সেমিতে নাদালের প্রতিপক্ষ ১২তম বাছাই আর্জেন্টিনার দিয়েগো শোয়ার্জম্যান। প্রতিপক্ষ হিসেবে শোয়ার্জম্যানকে পেয়ে প্রতিশোধের আগুনে ফুঁসছেন নাদাল।
কারন ফ্রেঞ্চ ওপেনের আগে ইতালিয়ান ওপেনের কোয়ার্টারফাইনালে শোয়ার্জম্যানের কাছে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল নাদালের।
তাই ফ্রেঞ্চ ওপেনের সেমির টিকিট পেয়ে প্রতিশোধ নিতে ব্যাকুল হয়ে পড়েছেন নাদাল। তিনি বলেন, ‘শোয়ার্জম্যানকে শেষ চারে পেয়েছি। শক্ত প্রতিপক্ষ শোয়ার্জম্যান। তাকে হারানো কঠিনই হবে। তবে এবার আর সুযোগ দেবো না শোয়ার্জম্যানকে। তাকে হারাতেই হবে। ফাইনাল নিয়ে ভাবছি না। সেমির ম্যাচ নিয়ে বেশি ভাবছি।’
ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে নাদাল ৭-৬ (৭-৪), ৬-৪ ও ৬-১ গেমে হারিয়েছেন অবাছাই ইতালির ইয়ানিক সিনারকে।
ইতালিয়ানের মত ফরাসি ওপেনের শেষ আটে এক রকম চমক দেখিয়েছেন শোয়ার্জম্যান। তৃতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিমকে হারিয়ে দেন শোয়ার্জম্যান। পাঁচ সেটে ঘাম ঝড়িয়ে শেষ চারের টিকিট পান শোয়ার্জম্যান। ম্যাচের স্কোরলাইন ছিলো, ৭-৬ (৭/১), ৫-৭, ৬-৭ (৬/৮), ৭-৬ (৭/৫) ও ৬-২।
নাদালের মুখোমুখি হতে মুখিয়ে আছেন শোয়ার্জম্যান। তিনি বলেন, ‘আবারো নাদালের সাথে খেলতে হবে। আমি তার বিপক্ষে খেলতে মুখিয়ে আছি।’
বাসস/এএমটি/১৯৫২/স্বব