বাসস ক্রীড়া-১০ : দুই করোনা পজিটিভ নিয়ে আইসোলেশনে ইতালী অনুর্ধ-২১ ফুটবল দল

113

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইতালী- অনুর্ধ ২১- করোনা
দুই করোনা পজিটিভ নিয়ে আইসোলেশনে ইতালী অনুর্ধ-২১ ফুটবল দল
মিলান, ৭ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি): পরীক্ষাই দুই খেলোয়াড়ের দেহে মিলেছে করোনা ভাইরাস, ফলে ইউরোপীয় চ্যাম্পিয়নশীপ বাছাইপর্বের ম্যাচের আগে আইসোলেশনে পাঠানো হয়েছে ইতালী অনুর্ধ-২১ জাতীয় ফুটবলের গোটা দলকে। বুধবার ইতালীয় ফুটবল ফেডারেশন (এফআইজিসি) এই ঘোষণা দিয়েছে। এই সপ্তাহেই আইসল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বে খেলার কথা ইতালী।
রোববার স্কোয়াডে যোগ দেয়ার সময় করোনা পরীক্ষায় উপসর্গ থাকা দুই খেলোয়াড়ের ফল নেগেটিভ এসেছিল। কিন্তু মঙ্গলবার দ্বিতীয় দফার পরীক্ষায় ফল আসে পজিটিভ।
এফআইজসির বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ আজ থেকে দলীয় অনুশীলণ শুরুর কথা থাকলেও সেটি বাতিল করা হয়েছে এবং গতকাল রাত থেকেই আইসোলেশনে পাঠানো হয়েছে গোটা দলকে। এখন তারা স্বাস্থ্য কর্তৃপক্ষের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।’
করোনা আক্রান্ত খেলোয়াড়দের নাম প্রকাশ করা না হলেও গাজেটা ডেলো স্পোর্টসের রিপোর্টে বলা হয়, আক্রান্তরা হলেন ইন্টার মিলানের ডিফেন্ডার আলেসান্দ্রো বাস্তনি ও আটালান্টার বিকল্প গোল রক্ষক মার্কো কার্নেসেচি।
আগামী শুক্রবার আইসল্যান্ডে গ্রুপ এ’র বছাইপর্বে খেলার কথা ছিল দলটির। গত সপ্তাহ থেকে নানামুখি করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে ইতালীর ফুটবল। জেনোয়ার ২২ জন ক্লাস্টার আক্রমনের পর স্থগিত হয়ে গেছে তুরিনোর বিপক্ষে তাদের সিরি এ লীগের ম্যাচ। রোববার নাপোলি অংশ নিতে পারেনি জুভেন্টাসের বিপক্ষে লীগ ম্যাচে। দলের দুই খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার পর স্থানীয় স্বস্থ্য কর্তৃপক্ষের নির্দেশে মাঠে যেতে পারেনি তারা। ফলে ম্যাচে ৩-০ গোলের পরাজয় মানতে হতে পারে নাপোলির।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১৫/স্বব