বাজিস-৪ : স্বাস্থ্যবিধি মেনে শরীয়তপুরে ৯২টি মন্ডপে দুূর্গা পূজা উদযাপিত হবে

116

বাজিস-৪
শরীয়তপুর-দুর্গাপূজা
স্বাস্থ্যবিধি মেনে শরীয়তপুরে ৯২টি মন্ডপে দুূর্গা পূজা উদযাপিত হবে
শরীয়তপুর, ৭ অক্টোবর, ২০২০ (বাসস) : স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণ পরিবেশে শরীয়তপুরে ৯২টি মন্ডপে দুূর্গা পূজা উদযাপিত হবে। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে জেলায় এবার নির্বিঘœ পূজা উদ্যাপনের লক্ষ্যে আজ বুধবার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে জেলা পূজা উদ্যাপন পরিষদের সঙ্গে মতবিনিময় সভা করেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান।
সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমেদ শাওন, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি মুকুল চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মানিক ব্যানার্জী প্রমুখ। এ ছাড়াও জেলার সকল থানার অফিসার ইন চার্জ (ওসি), উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং জেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রানিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, এ বছর করোনা সংকটের কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শান্তিপূর্ণ পরিবেশে পুজা উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী ২২ অক্টোবর আনুষ্ঠানিক ভাবে পুজা শুরু হয়ে ২৬ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শারদীয় দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শেষ হবে। সভায় আরও সিদ্ধান্ত হয় এ বছর জেলায় নির্বিঘেœ পূজা উদ্যাপনের নিমিত্তে প্রতিটি মন্ডপে সিসি টিভি স্থাপন করা হবে, পটকা ফুুটানো যাবে না, আতষবাজিসহ এমন কোন আয়োজন করা যাবে না যাতে স্বাস্থ্যবিধি লংঘন হয়। জেলায় এবার মোট ৯২টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। যার মধ্যে সদর উপজেলায় ২৯টি স্থানে, নড়িয়া উপজেলার ২৮টি, ভেদরগঞ্জ উপজেলার ১৬ ডামুড্যা উপজেলায় ৭টি, গোসাইরহাট উপজেলা ৮টি এবং জাজিরা উপজেলার ৬টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩৩টি পূজা মন্ডপকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করে আইন শৃঙ্খলা স্থিতিশীল রাখতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে বলে পুলিশ সুপার জানান। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ও নির্বিঘেœ পূজা উদ্যাপনের লক্ষ্যে প্রতিটি পূজামন্ডপের নিরাপত্তার জন্য পুলিশ সদস্যের পাশাপাশি নারী ও পুরুষ আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এ ছাড়াও র‌্যাব সদস্যরা ভ্রাম্যমাণ টহল দেয়ার পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসন মন্ডপ গুলো পরির্দশন করবেন।
বাসস/সংবাদদাতা/১৩৩৫/নূসী