বাসস দেশ-২৮ : নোয়াখালীতে নারী নির্যাতনের ঘটনায় গ্রেফতার দেলোয়ার ২ দিনের রিমান্ডে

213

বাসস দেশ-২৮
দেলোয়ার-রিমান্ড
নোয়াখালীতে নারী নির্যাতনের ঘটনায় গ্রেফতার দেলোয়ার ২ দিনের রিমান্ডে
নারায়ণগঞ্জ, ৬ অক্টোবর, ২০২০ (বাসস) : নোয়াখালীর বেগমগঞ্জে নারী নির্যাতন মামলার প্রধান আসামি দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেনকে অস্ত্র মামলায় দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহিমা খাতুন এ রিমান্ড মঞ্জুর করেন। কোর্ট ইনস্পেক্টর আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে গত রোববার রাতে র‌্যাবের একটি দল সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে অস্ত্রসহ দেলোয়ারকে গ্রেফতার করে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে বেগমগঞ্জে তার মাছের খামারে আরও বিস্ফোরক ও গুলি রয়েছে। পরে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে একটি দল তার মাছের খামারে অভিযান চালিয়ে তাজা ককটেল ও দুটি বন্দুকের কার্তুজ উদ্ধার করে। বিস্ফোরক ও গুলি উদ্ধারের ঘটনায় বেগমগঞ্জ থানায় আরও একটি মামলা করেছে র‌্যাব।
সোমবার রাতে জিজ্ঞাসাবাদ শেষে সিদ্ধিরগঞ্জ থানায় দেলোয়ার হোসেনকে হস্থান্তর করা হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় র‌্যাবের একজন ডিএডি বাদি হয়ে তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করেন।
নারায়ণগঞ্জ কোর্টের পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন জানান, বেগমগঞ্জের নারী নির্যাতন মামলার প্রধান আসামি দেলোয়ারের বিরুদ্ধে ৩ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।
তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে ধর্ষণের চেষ্টা ও নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে পুরো দেশে তোলপাড় সৃষ্টি হয়। মামলার দু’আসামী স্থানীয় দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ারকে অস্ত্রসহ এবং তার স্বীকারোক্তি মোতাবেক রাজধানীর কামরাঙ্গীর চর এলাকার পুলিশ ফাঁড়ির গলি থেকে নির্যাতন মামলার সহযোগি আসামি বাদলকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।
গত ২ সেপ্টেম্বর রাতে নোয়াখালীর বেগমগঞ্জ থানার এখলাসপুর ইউনিয়নের খালপাড় এলাকায় ওই নারীকে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার, বাদল, কালাম ও আবদুর রহিমসহ ৫ বখাটে তরুণ। ঘটনার ৩২ দিন পর গত ৪ অক্টোবর দুপুরে নির্যাতনের ভিডিও ফেসবুকে ছাড়া হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৪০/এবিএইচ