সাদমান-তামিমের ব্যাটিংএ সহজ জয় কুক একাদশের

203

ঢাকা, ৬ অক্টোবর ২০২০ (বাসস) : দুই ওপেনার সাদমান ইসলাম ও তামিম ইকবালের জোড়া হাফ-সেঞ্চুরিতে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে রায়ান কুক একাদশ বৃষ্টি আইনে ৬ উইকেটে হারিয়েছে ওটিস গিবসন একাদশকে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শেষ হয় দু’দিনের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচটি।
বোলিং কোচ ওটিস গিবসনের নামে গড়া একাদশটি প্রথম দিন ৮ উইকেটে ২৪৮ রান করে। দ্বিতীয় দিনের বৃষ্টির কারনে ৪৩ ওভারে ম্যাচ জয়ের জন্য ২০০ রানের টার্গেট পায় ফিল্ডিং কোচ রায়ান কুকের নামে গড়া কুক একাদশ।
৪১ দশমিক ৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০১ রানের টার্গেট স্পর্শ করে কুক একাদশ। কুক একাদশের পক্ষে সাদমান সর্বোচ্চ ৮৩ রান করেন। তামিম করেন ৬৪ রান।
তামিম ৮০ বল মোকাবেলা করে ১০টি বাউন্ডারিতে নিজের ইনিংসটি সাজান। ৮টি চার ও ১টি ছক্কায় ৯৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেন সাদমান। উদ্বোধনী জুটিতে ২৩ দশমিক ১ ওভারে ১০৭ রান যোগ করেন সাদমান ও তামিম।
সাদমান-তামিমের ব্যাটিং দৃঢ়তায় দু’সেশনেই টার্গেট স্পর্শ করে কুক একাদশ। সাদমান-তামিমের জুটি ভাঙ্গেন নাইম হাসান। তামিমকে শিকার করেন তিনি। এরপর অধিনায়ক মোমিনুল হককে ১০ রানে থামিয়ে দ্বিতীয় উইকেট নেন নাইম।
তামিম-মোমিনুলের পর অভিজ্ঞ মুশফিকুর রহিমও দ্রুত বিদায় নেন। ১১ রান করেন তিনি। তবে দলকে জয়ের পথে রেখেছিলেন সাদমান। দলের জয় থেকে ২৩ রান দূরে থাকতে গিবসন একাদশের বোলার মোসাদ্দেক হোসেনের বলে বিদায় নেন তিনি।
২৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন ইয়াসির আলি রাব্বি। তার সাথে ৫ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ মিঠুন।
এর আগে, ইমরুল কায়েসের ৫৯ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৫৬ রানের সুবাদে ৮ উইকেটে ২৪৮ রান করে ওটিস গিবসন একাদশ। ইমরুল-মাহমুদুল্লাহর পর দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন লিটন কুমার দাস। এছাড়া মোসাদ্দেকের ব্যাট থেকে আসে অপরাজিত ২৯ রান।
প্রথম প্রস্তুতিমূলক ম্যাচের মত দ্বিতীয়টিতেও দারুন বল করেন পেসার তাসকিন আহমেদ। ৪২ রানে ৩ উইকেট নেন তিনি।
সংক্ষিপ্ত স্কোর :
ওটিস গিবসন একাদশ : ২৪৮/৮, ৭২ ওভার (ইমরুল ৫৯, মাহমুদুল্লাহ ৫৬, লিটন ৪৪, মোসাদ্দেক ২৯, সৌম্য ২৬, তাসকিন ৩/৪২)।
রায়ান কুক একাদশ (৪৩ ওভারে টার্গেট ২০০ রান) : ২০১/৪, ৪১.৪ ওভার (সাদমান ৮৩, তামিম ৬৪, ইয়াসির ২৪ অপরাজিত, নাইম ২/৪৯, মোসাদ্দেক ১/২১, রুবেল ১/৩৩)।
ফল : রায়ান কুক একাদশ বৃষ্টি আইনে ৬ উইকেটে জয়ী।