‘ভয়কে জয় করে নাটক’ শীর্ষক দু’দিনব্যাপি নাট্যমেলা আগামীকাল থেকে শুরু

622

ঢাকা ,৮ অক্টোবর,২০২০ (বাসস) : রাজধানীর দনিয়া স্টুডিও থিয়েটার হলে ‘ভয়কে জয় করে নাটক’ শীর্ষক দ’ুদিনব্যাপি নাট্যমেলা আগামীকাল থেকে শুরু হবে।
সীমিত পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে এই নাট্যমেলায় ৮ (আট)টি নাট্যদল তাদের পরিবর্তিত পরিস্থিতি উপযোগী নাটক উপস্থাপন করবে। দলগুলো হলো, মহাকাল নাট্য সম্প্রদায় প্রযোজনা শ্রাবণ ট্র্যাজেডি (অংশবিশেষ), শৌখিন থিয়েটার প্রযোজনা প্রভাত ফিরে এসো, মৈত্রী থিয়েটার প্রযোজনা চা অথবা কফি, সায়াহ্নিকা থিয়েটার প্রযোজনা বসন্তের কুটুম, কথক থিয়েটার ঢাকা‘র নিঃশ্বাস, চন্দ্রকলা থিয়েটার প্রযোজনা শেখ সাদী (অংশবিশেষ), নাট্যযোদ্ধা প্রযোজনা অসমাপ্ত ও শব্দ নাট্যচর্চা কেন্দ্রের বীরাঙ্গনার বয়ান।
আগামীকাল বিকাল ৪টায় উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ঝুনা চৌধুরী, শারদীয় নাট্যোৎসব এর প্রবক্তা চিত্তরঞ্জন দাস, বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস, মহাকাল নাট্য সম্প্রদায়ের সভাপতি মীর জাহিদ হাসান। দু’দিনব্যাপি এই নাট্যমেলায় সহযোগিতা করছে দনিয়া সাংস্কৃতিক জোট এবং দনিয়া পাঠাগার।