বাসস দেশ-৪০ : সুপ্রিমকোর্টের আইনজীবী কাজী মো. সাজোয়ার হোসেন ইন্তেকাল করেছেন

199

বাসস দেশ-৪০
আইনজীবী-ইন্তেকাল
সুপ্রিমকোর্টের আইনজীবী কাজী মো. সাজোয়ার হোসেন ইন্তেকাল করেছেন
ঢাকা, ৫ অক্টোবর ২০২০ (বাসস) : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি কাজী মো. সাজোয়ার হোসেন (৭৪) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ সোমবার সকালের দিকে খিলগাঁও নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি।
কয়েকদিন ধরেই তিনি বিভিন্ন রোগে বাসায় চিকিৎসাধীন ছিলেন।
তার পুত্র এডভোকেট মোঃ তৌফিক সাজোয়ার পার্থ বাংলাদেশের সহকারী এটর্নি জেনারেল পদে রয়েছেন।
আজ বাদ এশা নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার সদরের আড়াইহাজার ইউনিয়নের কামরানীর চরে নিজ বাড়ীতে জানাযা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
সিনিয়র এই আইনজীবীর মৃত্যুতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা বার শোক প্রকাশ করেছে।
তিনি বৃহত্তর ঢাকা আইনজীবী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সদস্য সচিব, বৃহত্তর ঢাকা কল্যাণ সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ও গাজীপুর জেলা আইনজীবী সমিতির সদস্য, ঢাকা আইনজীবী সমিতির আজীবন সদস্য ছিলেন। বৃহত্তর ঢাকা রোটারী ইন্টারন্যাশানালের সভাপতি ছিলেন। ব্লাস্ট ঢাকা ইউনিটের তিনি সহ-সভাপতি ছিলেন।
২০০৭ সালে ওয়ান ইলেভেনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আজম জে চৌধুরীর মামলায় প্রধানমন্ত্রীর কৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন। শেখ রেহানার বাড়ির কেয়াটেকারের বিরুদ্ধে দায়েরকৃত ফৌজদারী মামলায় প্রধান কৌশলি ছিলেন। এছাড়া আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বাদীপক্ষে আইনজীবী তিনি। বিশিষ্ট এ ফৌজদারি আইনজীবী পেশাগত জীবনে বহু গুরুত্বপূর্ণ মামলা পরিচালনা করেন।
বাসস/এএসজি/ডিএ/২৩৩০/স্বব