বাসস দেশ-৩৪ : চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহের নামে প্রতারণার অভিযোগে ৪ জন আটক

227

বাসস দেশ-৩৪
প্রতারক-আটক
চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহের নামে প্রতারণার অভিযোগে ৪ জন আটক
চট্টগ্রাম, ৫ অক্টোবর, ২০২০ (বাসস) : চট্টগ্রাম নগরীর একটি বাসায় করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের নামে প্রতারণার অভিযোগে ৪ প্রতারককে আটক করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, আজ দুপুরে চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার উত্তর কাট্টলীস্থ তালুকদার বাড়িতে পিপিই পরে চারজন নমুনা সংগ্রহ করতে যায়। কিন্তু বাসায় এসে নমুনা সংগ্রহের কাজ বন্ধ থাকার বিষয়টি জানা থাকায় বাধ সাধে গৃহকর্তী। এক পর্যায়ে নমুনা সংগ্রহ করতে আসা প্রতারকদের সাথে বাক-বিতন্ডা বেধে যায় গৃহকর্তীর সাথে। পরে তাদের ধরে পুলিশে দেন স্থানীয় লোকজন।
স্থানীয়রা জানিয়েছেন, পিপিই পরে করোনার নমুনা সংগ্রহের জন্য বাসা-বাড়িতে যায় চার ব্যক্তি। গৃহকর্তী তাদের পরিচয় জানতে চাইলে তারা বিআইটিআইডি থেকে এসেছে বলে জানায়। গৃহকর্তী তাদের ঘরে সবাই সুস্থ আছে জানালেও তারা নমুনা সংগ্রহের জন্য বাক-বিতন্ডায় জড়িয় পড়ে। এতে আশেপাশের লোকজন এসে পুলিশকে খবর দেয়।
এ ব্যাপারে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির বলেন, ‘তারা নমুনা সংগ্রহ করার নাম করে টাকা উপার্জন করার অসৎ পথ বেছে নিয়েছে। প্রতারণার উদ্দেশ্যে তারা এ ধরনের কাজ করছে। এরা সবাই বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র। এরা গাজীপুরের কোনো এক বড় ভাইয়ের পক্ষ হয়ে এ কাজ করছে বলে জানাগেছে। আমরা তাদের আরো জিজ্ঞাসাবাদ করে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নিবো।
বাসস/জিই/ কেএস/এমএমবি/২১০৫/এবিএইচ