সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় সুস্থ ৫৮, আক্রান্ত ৪০ জন

283

সিলেট, ৫ অক্টোবর, ২০২০ ( বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস থেকে ৫৮ জন সুস্থ হয়েছেন, নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪০ জন, একই সময়ে এ ভাইরাসে কারো মৃত্যু হয়নি।
আজ সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।
গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হওয়া ৫৮ জনের মধ্যে একদিনে সর্বাধিক সিলেটে সুস্থ হয়েছেন ২৯ জন। সুনামগঞ্জে ১৫ জন রোগী সুস্থ হয়েছেন। এদিন হবিগঞ্জে কোনো রোগী সুস্থ না হলেও মৌলভীবাজারে ১৪ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। সিলেট বিভাগে বর্তমানে করোনায় সুস্থতা সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৬৯৩ জনে। এরমধ্যে সিলেট জেলার ৫ হাজার ৫৫৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ২০২ জন, হবিগঞ্জে ১ হাজার ৩৩৪ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৬০৩ জন সুস্থ হয়েছেন।
সিলেট বিভাগে করোনাভাইরাসে শনাক্ত ৪০ জন রোগীর মধ্যে সিলেট জেলায় ২৭ জন ও মৌলভীবাজারে ৮ জন রোগী শনাক্ত হয়েছে। এদিন বিভাগের অন্য দুই জেলা হবিগঞ্জ ৩ জন ও সুনামগঞ্জে ২ জন নতুন শনাক্ত হয়েছেন। এনিয়ে করোনা রোগীর সংখ্যা ১২ হাজার ৭৭১ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৬ হাজার ৯৪৩ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৩৪৯জন, হবিগঞ্জে ১ হাজার ৭৬১ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৭১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি, তবে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান মোট ২২০ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৯ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।
সিলেটের চার জেলায় বর্তমানে ৫৮ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে সিলেটে ৫৮ জন, সুনামগঞ্জে ৩ জন, হবিগঞ্জে ৩ জন ও মৌলভীবাজারে ২ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৬০০ জন, এর মধ্যে সিলেট জেলায় ৪২০ জন, হবিগঞ্জে ৫১ জন, মৌলভীবাজারে ১২৯ জন।