বাসস ক্রীড়া-১৬ : ব্যাটসম্যান-বোলারদের পারফরমেন্সে খুশী ইমরুল

121

বাসস ক্রীড়া-১৬

ক্রিকেট-ইমরুল

ব্যাটসম্যান-বোলারদের পারফরমেন্সে খুশী ইমরুল

ঢাকা, ৫ অক্টোবর ২০২০ (বাসস) : করোনার কারনে বন্ধ থাকার ২শ দিন পর গেল সপ্তাহে ২২ গজে ক্রিকেট ম্যাচ খেলার সুযোগ পায় বাংলাদেশের ক্রিকেটাররা। শ্রীলংকা বিপক্ষে আসন্ন সিরিজটি স্থগিত হয়ে যাওয়ায় নিজেদের মধ্যে খেলার সিদ্বান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। ইতোমধ্যে একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ সম্পন্ন করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। আজ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ শুরু করেছে জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম দিন শেষে ব্যাটসম্যান-বোলারদের নৈপুন্যে খুশী ওটিস গিবসন একাদশের ওপেনার ইমরুল কায়েস।

বোলিং কোচ ওটিস গিবসন একাদশ ও ফিল্ডিং কোচ রায়ান কুক একাদশ বানিয়ে ক্রিকেটারদের দু’দলে ভাগ করা হয়েছে।

প্রথম দিন শেষে ওপেনার ইমরুল ও মাহমুদুুল্লাহ রিয়াদের জোড়া হাফ-সেঞ্চুরিতে ওটিস গিবসন একাদশ করেছে ৭২ ওভারে ৮ উইকেটে ২৪৮ রান। ইমরুল ৫৯ ও মাহমুদুল্লাহ ৫৬ রান করেন। আর রায়ান কুক একাদশের পক্ষে বল হাতে ৪২ রানে ৩ উইকেট নেন পেসার তাসকিন আহমেদ।

ম্যাচ শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রথম দিনের খেলায় নিজের সন্তুস্টির কথা জানান ইমরুল। তিনি বলেন, ‘অনেক দিন প্রথম একটা ম্যাচ খেললাম। মানিয়ে নিতে সমস্যা হচ্ছিলো। কিন্তু এখন অনেক ভালো খেলেছে সবাই। এ ম্যাচটাতে অনেক ফোকাস ছিল আমার। পরিকল্পনা অনুযায়ী সব ঠিক ছিল। ব্যাটিং যেভাবে করতে চেয়েছিলাম সেভাবেই করতে পেরেছি। এই দুইটা ম্যাচ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। এরকম সুযোগ পেয়ে ব্যাটসম্যানরাই কাজে লাগিয়েছে।

বোলারদের প্রশংসা করে ইমরুল বলেন, ‘সাধারণত যেটা হয়, এরকম বিরতির পর প্রত্যেক ক্রিকেটার নার্ভাস থাকে ব্যাটিং-বোলিংয়ে। কিন্তু আমার মনে হয়, করোনার বিরতিতে সবাই নিজের কাজটা যথাযথভাবে করেছে। প্রত্যেকটা বোলার শতভাগ ছন্দে বোলিং করেছে। মনেই হয়নি, আসলে তারা ক্রিকেটের বাইরে ছিল। ব্যাটসম্যানরা চেষ্টা করেছে, উইকেটে থেকে বড় রান করার। সহজে রান করতে পারেনি। কারন বোলাররা রান করতে দেয়নি ব্যাটসম্যানদের। আমাদের কষ্ট করেই রান করতে হয়েছে।’

বাসস/এএমটি/১৯৩৫/স্বব