সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি যুক্তরাজ্য আওয়ামী লীগের কৃতজ্ঞতা প্রকাশ

310

ঢাকা, ৪ অক্টোবর, ২০২০ (বাসস) : বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রথমবারের মতো সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করায় যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
বিবৃতিতে তাঁরা উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত ও নির্দেশে সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দর প্রতিষ্ঠা হবার পর যখন লন্ডন-সিলেট ফ্লাইট চালু হল, তখন থেকেই প্রবাসী বাঙালিদের মধ্যে আশার সঞ্চার হয়েছিল যে একদিন নিশ্চয়ই সিলেট থেকে সরাসরি লন্ডন আসার ব্যবস্থাও তিনিই করে দেবেন। আজ তা বাস্তবায়িত হল। আজ ৪ অক্টোবর ২০২০, তারিখটি যুক্তরাজ্য প্রবাসী বাঙালিদের জীবনে এক মাইল ফলক হিসেবে চির স্মরণীয় হয়ে থাকবে।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরো উল্লেখ করেন, সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দর এবং সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইটের দাবি যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা অনেকদিন থেকেই করে আসছিলেন। কিন্তু পুর্বের সরকার প্রধানগণ আশ্বাস দিয়েও এই দাবি বাস্তবায়নে কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি। পক্ষান্তরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একে একে প্রবাসীদের সকল দাবি পুরণ করে চলেছেন। এটা নিঃসন্দেহে প্রবাসীদের প্রতি তাঁর অকুণ্ঠ ভালোবাসারই বহিঃপ্রকাশ।
নেতৃবৃন্দ সিলেট-লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালু করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় যারা অক্লান্ত পরিশ্রম করেছেন, তাদেরসহ পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম এবং যুক্তরাজ্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষভাবে ধন্যবাদ জানান।