সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় সুস্থ ৫০, আক্রান্ত ২০ জন

187

সিলেট, ৪ অক্টোবর ,২০২০ ( বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে ৫০ জন সুস্থ হয়েছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২০ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে একজনের।
আজ সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, ৫০ জনের সুস্থতা নিয়ে সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৬৩৫ জন। এরমধ্যে সিলেট জেলার ৫ হাজার ৫২৫ জন, সুনামগঞ্জে ২ হাজার ১৮৭ জন, হবিগঞ্জে ১৩৩৪ জন এবং মৌলভীবাজারের ১৫৮৯ জন সুস্থ হয়েছেন।
তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৭৩১ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৯১৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৪৭, হবিগঞ্জে ১ হাজার ৭৫৮ এবং মৌলভীবাজারে ১ হাজার ৭১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান মোট ২২০ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৯ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।
করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৭৬০ জন। এরমধ্যে ৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৯ হাজার ১১৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৮ হাজার ৪৯০ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬২৪ জন।