আইপিএল: আইয়ার ঝড়ে দ্বিতীয় হার কলকাতার

185

শারজাহ, ৪ অক্টোবর ২০২০ (বাসস) : অধিনায়ক শ্রেয়াস আইয়ারের বিধ্বংসী ব্যাটিংএ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে তৃতীয় জয়ের স্বাদ পেল দিল্লি ক্যাপিটালস।
গতরাতে টুর্নামেন্টের ১৬তম ও নিজেদের চতুর্থ ম্যাচে দিল্লি ১৮ রানে হারিয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকে। আইয়ার ৩৮ বলে অপরাজিত ৮৮ রান করেন। ৪ খেলায় ৩জয়ে ৬ পয়েন্ট দিল্লির। সমানসংখ্যক ম্যাচে দ্বিতীয় হার কলকাতার।
শারজাহতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিক। দিল্লিকে ৫৬ রানের সূচনা এনে দিয়ে ফিরেন ওপেনার শিখর ধাওয়ান। এরপর দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার পৃথ্বী শ ও আইয়ার ৪১ বলে ৭৩ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের পথ দেখান।
৪১ বলে ৪টি করে চার-ছক্কায় ৬৬ রান করে আউট হন পৃথ্বী। তবে ইনিংসের শেষ পর্যন্ত খেলে দিল্লিকে রানের পাহাড়ে বসান আইয়ার। ৭টি চার ও ৬টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। উইকেটরক্ষক ঋসভ পান্থ ১৭ বলে ৩৮ রান করেন। ফলে ২০ ওভারে ৪ উইকেটে ২২৮ রানের বড় সংগ্রহ পায় দিল্লি। এবারের আসরের ১৬তম ম্যাচ পর্যন্ত এটিই ছিলো সর্বোচ্চ দলীয় সংগ্রহ।
২২৯ রানের বিশাল টার্গেটে কলকাতার ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তাই ১২২ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে কলকাতা। এরমাঝে ৩৫ বলে ৪টি করে চার-ছক্কায় লাড়াই করে ৫৮ রানে আউট হন রানা।
শেষদিকে ঝড়ো ব্যাটিং করে হারের ব্যবধান কমিয়েছেন ইংল্যান্ডের ইয়োইন মরগান ও রাহুল ত্রিপাথি। মরগান ১টি চার ও ৫টি ছক্কায় ১৮ বলে ৪৪ ও ত্রিপাথি ৩টি করে চার-ছক্কায় ১৬ বলে ৩৬ রান করেন।
ম্যাচ সেরা হয়েছেন দিল্লির আইয়ার।