সংস্কারকৃত ১নং সংসদ সদস্য ভবন উদ্বোধন করলেন স্পিকার

541

ঢাকা, ৪ অক্টোবর ২০২০(বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আধুিনক সব সুবিধা সংযোজন করা সংস্কারকৃত ১নং সংসদ সদস্য ভবন উদ্বোধন করেছেন। তিনি আজ ভার্চুয়ালি এ ভবনের উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, প্রধানমত্রী শেখ হাসিনা সংসদ ভবন পরিচর্যা, রক্ষণাবেক্ষণ ও ডিজিটালাইজেশনের ব্যাপারে অত্যন্ত সচেতন। শত কর্মব্যস্ততার মাঝে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন, যা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এসময় সংস্কারকৃত সংসদ সদস্য ভবন-১ বসবাসের জন্য অত্যন্ত চমকপ্রদ ও আধুনিক বলে উল্লেখ করেন স্পিকার।
স্পিকার বলেন, সংস্কারকৃত ভবনটি বসবাসের অত্যন্ত উপযোগীই শুধু নয়, পানি সরবরাহ ব্যবস্থা, স্যনিটেশন ব্যবস্থাপনা ইত্যাদির আধুনিকায়নের মাধ্যমে এর গুণগত পরিবর্তন আনা হয়েছে। এসময় ধারাবাহিকভাবে অবশিষ্ট সংসদ সদস্য ভবনগুলোকেও সংস্কার করা হবে বলে উল্লেখ করেন স্পিকার।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্য ভবনগুলোর সার্বিক পরিচর্যা, রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার বিষয়ে সংসদ সদস্যগণের ভূমিকা অনস্বীকার্য। সংস্কারকার্যের সার্বিক বিষয়ে অত্যন্ত দায়িত্বশীলতার সাথে তত্ত্বাবধান করায় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপবৃন্দ, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্পিকার।
সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ সামশুল হক চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে মোঃ সাইফুজ্জামান এমপি, গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি, নাহিদ ইজাহার খান এমপি, গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, কানিজ ফাতেমা এমপি, এনামুল হক এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।