বাসস দেশ-২৬ : এমসি কলেজ ছাত্রাবাসে পাশবিক নির্যাতনের ঘটনায় দুই আসামীর ডিএনএ নমুনা সংগ্রহ

225

বাসস দেশ-২৬
পাশবিক নির্যাতন-ডিএনএ
এমসি কলেজ ছাত্রাবাসে পাশবিক নির্যাতনের ঘটনায় দুই আসামীর ডিএনএ নমুনা সংগ্রহ
সিলেট, ৩ অক্টোবর, ২০২০ (বাসস) : সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে পাশবিক নির্যাতনের ঘটনায় আরও দুই আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।
তারা হচ্ছে- তারেক আহমদ ও মাহফুজুর রহমান মাছুম।
আজ শনিবার দুপুরে পুলিশ পাহারায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে আসামিরা তাদের নমুনা প্রদান করে।
এর আগে আরও ৬আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। পূর্বে নমুনা দেয়া আসামিরা হচ্ছে- সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম, আইনুদ্দিন ও রাজন আহমদ।
এদিকে এমসি কলেজে পাশবিক নির্যাতনের এই মামলায় দুই দিনে ৬ আসামিকে রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়।
আজ শনিবার দুপুর ১টায় এসএমপি’র শাহপরান থানা পুলিশ কড়া নিরাপত্তায় আসামি মুহিবুর রহমান রনি, রাজন ও আইনুলকে সিএমএম-১ এর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: জিয়াদুল ইসলাম এর আদালতে হাজির করে।
শনিবার সন্ধ্যা পর্যন্ত সর্বশেষ খবর অনুযায়ী আদালতে আসামিদের ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করা হচ্ছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমুল্য কুমার চৌধুরী।
তিনি জানান, এর আগে শুক্রবার (২অক্টোবর) বিকেল সাড়ে তিনটা থেকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ এর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে দীর্ঘ শুনানীর পর প্রথমে অর্জুন ও সাইফুর রহমান স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
পরে ১ম আদালতে সময়ক্ষেপণ হওয়ায় আসামি রবিউল ইসলামকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক সাইফুর রহমানের আদালতে হাজির করা হলে একইভাবে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় রবিউল ইসলাম।
স্বীকারোক্তির পর তাদের তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। তাদের তিনজনকেই রাত ১০ টার দিক কড়া পুলিশ পাহারায় সিলেট কেন্দ্রীয় কারাগারে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কারগারের জেলার মোহাম্মদ মুজিবুর রহমান।
জানাগেছে, এ মামলার অপর দুই আসামি তারেক আহমদ ও মাহফুজুর রহমান মাছুমকে আগামীকাল আদালতে হাজির করা হতে পারে।
এর আগে, এই মামলায় গ্রেফতারকৃত ৮ আসামির প্রত্যেকের পাচঁদিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।
গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় সিলেট এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে পাশবিক নির্যাতনের শিকার হন এক গৃহবধূ। স্বামীর কাছ থেকে ওই গৃহবধূকে জোর করে তুলে নেয়ার অভিযোগ রয়েছে। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে এসএমপি’র শাহপরান থানায় মামলা দায়ের করেন। মামলায় ছয়জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়।
মামলায় অভিযুক্তরা হলেন- এমসি কলেজের ছাত্র সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাছুম, অর্জুন লস্কর, বহিরাগত রবিউল এবং তারেক আহমদ। মামলার অপর তিন আসামি অজ্ঞাত।
পরে অজ্ঞাতদের মধ্য থাকে আরো দুইজনকে র‌্যাব ও পুলিশ গ্রেফতার করে। এ ঘটনা তদন্তের জন্য পৃথক তিনটি কমিটি কাজ করছে।
বাসস/এমএ/এমএমবি/২১০৫/কেকে