বাজিস-৬ : দিনাজপুরে ১১ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ১৯ কিলোমিটার রাস্তা নির্মাণ শুরু

112

বাজিস-৬
দিনাজপুর-রাস্তা-নির্মাণ
দিনাজপুরে ১১ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ১৯ কিলোমিটার রাস্তা নির্মাণ শুরু
দিনাজপুর, ২ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলার চিরিরবন্দর উপজেলায় ১১ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ১৯ দশমিক ৭৮ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের কাজ শুরু করা হয়েছে।
দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. খলিলুর রহমান জানান, আজ বৃহস্পতিবার চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর থেকে সাহাপাড়া হয়ে চিরিরবন্দর পর্যন্ত ১১ কিলোমিটার, চিরিরবন্দর থেকে আমবাড়ী পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা এবং আমতলী থেকে রসুলপুর পর্যন্ত ৩ দশমিক ৭৮ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এই ৩টি প্যাকেজের কাঁচা রাস্তা নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১১ কোটি ৫৭ লক্ষ টাকা। রাস্তা ৩টির যোগাযোগ ব্যবস্থা প্রসারে ও পানি নিস্কাশনের জন্য ২৪টি ব্রিজ কাম কালভাট নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে ব্রিজ কাম কালভাট নির্মান এবং খোয়া কনসলিশনের কাজ করা হবে। ৩ মাস খোয়া কনসলিশনের রাস্তায় জনসাধারণের চলাচলের পর কার্পেটিংয়ের কাজ করা হবে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে রাস্তা নির্মানের কাজ সম্পন্ন করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
গ্রামীণ জনপদের কাঁচা রাস্তা পাকা করতে যুগোপযোগী ও গুণগত মান সম্মত কাজ করতে শিডিউল ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে। নির্মাণ কাজ উপজেলা প্রকৌশল অধিদপ্তর ও এলজিইডি অধিদপ্তর যৌথভাবে তদারকি করবে।
বাসস/ সংবাদদাতা/১৭৪০/মরপা